kalerkantho

শুক্রবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৮। ৩ ডিসেম্বর ২০২১। ২৭ রবিউস সানি ১৪৪৩

পীরগঞ্জে ৩ সাংবাদিকের নামে মামলা, প্রেস ক্লাবে প্রতিবাদসভা

পীরগঞ্জ (ঠাকুরগাও) প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০২১ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



পীরগঞ্জে ৩ সাংবাদিকের নামে মামলা, প্রেস ক্লাবে প্রতিবাদসভা

সংবাদ সম্মেলনের খবর প্রকাশ করার সাড়ে তিন মাস পর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে তিন সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা করেন মুক্তিযোদ্ধা খয়রাত আলী। এ ঘটনায় শুক্রবার সকালে পীরগঞ্জ প্রেস ক্লাব সভাকক্ষে এ প্রতিবাদসভা হয়।

মামলায় দৈনিক লোকায়ন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক সাকেরউল্লাহ এবং ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহীম খানকে আসামি করা হয়েছে।

প্রতিবাদসভায় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক মেহের এলাহীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের আহ্বায়ক কমরেড নুরুজ্জামান, পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, সহসভাপতি কাজী নুরুল ইসলাম, আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক নসরতে খোদা রানা, সিনিয়র দীপেন রায়, ফজলুল কবির, প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ বুলবুল আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক তারেক হোসেন, সহসাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলাল ও বিষ্ণুপদ রায়, সদস্য সাজেদুর রহমান, মনসুর আহাম্মেদ প্রমুখ।

উল্লেখ্য, পীরগঞ্জে স্বাধীনতাবিরোধী পিতা-কন্যাকে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা বানানোর প্রতিবাদে গত ৩১ জুলাই উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ১ আগস্ট দৈনিক লোকায়নসহ বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় সংবাদ সম্মেলনের সচিত্র খবর প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের সাড়ে তিন মাস পর ১৭ নভেম্বর ঠাকুরগাঁও আমলি আদালতে সাংবাদিক ও মুক্তিযোদ্ধার নামে মানহানির মামলা দায়ের করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা খয়রাত আলী।

এদিকে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক, সাপ্তাহিক প্রান্তকথার সম্পাদক ও প্রকাশক রেজওয়ানুল হক বিপ্লবসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।



সাতদিনের সেরা