kalerkantho

শুক্রবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৮। ৩ ডিসেম্বর ২০২১। ২৭ রবিউস সানি ১৪৪৩

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, ৭ প্রার্থীকে ২৫ হাজার টাকা জরিমানা

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০২১ ২২:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, ৭ প্রার্থীকে ২৫ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে কঠোর হচ্ছে উপজেলা প্রশাসন। দুই দিনের মোবাইল কোর্টের অভিযানে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে দুই ইউনিয়নের ৭ প্রার্থীকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি তদারকিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে জয়চন্ডী ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম অভিযান পরিচালনা করেন। এসময় কুলাউড়া থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। 

এসময় নির্বাচন আচরণবিধি (দেয়াল ও যানবাহনে পোস্টার লাগানো, অতিরিক্ত নির্বাচনী ক্যাম্প, বিল বোর্ড স্থাপন, যানবাহনে স্টিকার থাকা) লঙ্ঘনের দায়ে জয়চন্ডী ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুর রব মাহাবুবকে ৮ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দিন আহমদ কমরুকে (আনারস) ৫ হাজার টাকা, ৩নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আতাউর রহমান (মোরগ)কে ২ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এর আগে মঙ্গলবার রাতে উপজেলার বরমচাল ইউনিয়নে দুজন চেয়ারম্যান ও দুজন মেম্বার প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা বলেন, জেলা প্রশাসক স্যার ও ইউএনও স্যারের নির্দেশে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। এছাড়া আচরণবিধি মানতে প্রার্থীদের কঠোরভাবে সতর্ক করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, নির্বাচনী আচরণবিধি মানতে প্রার্থীদের প্রতীক বরাদ্দের সময় নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু অনেক প্রার্থী সেই নির্দেশনা না মেনে আচরণবিধি লঙ্ঘন করছেন। নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত কঠোরভাবে বিধি প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা