kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ. লীগ নেতা বহিষ্কার

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৬ নভেম্বর, ২০২১ ০২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ. লীগ নেতা বহিষ্কার

আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মো. আওলাদ হোসেন হাওলাদারকে বহিষ্কার করেছে টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগ।

বিষয়টি নিশ্চিত করে টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবীর হাওলাদার বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে প্রার্থী হওয়ায় সোমবার (১৫ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগ এক সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমে একটি অংশে লিখিত রয়েছে, আপনি দলের মনোনয়ন না পেলে মনোনীত ব্যক্তির বিরুদ্ধে নির্বাচনে অংশ নিতে পারবেন না। অর্থাৎ দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোনো রকম অবকাশ নেই। ফরমে নিজে অঙ্গীকার নামায় সই করার পর আওলাদ হোসেন দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাকে তার পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এই বিষয়ে সোমবার টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বহিষ্কার আদেশের একটি চিঠি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় এমপি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

এদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেনের বহিষ্কার আদেশের চিঠি প্রাপ্তিতা স্বীকার করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর হোসেন চঞ্চল।



সাতদিনের সেরা