kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

ত্রুটি রেখে সচল হলো ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০২১ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ত্রুটি রেখে সচল হলো ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন

পুনঃসংস্কার কাজ শেষে শনিবার থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে নির্ধারিত সব ট্রেন যাত্রাবিরতি দিতে শুরু করেছে। তবে নির্মাণ ত্রুটির কারণে প্লাটফরমের ঘঁষায় ট্রেনের বগির বেশ ক্ষতি হচ্ছে। এক নম্বর প্লাট ফরমে এ সমস্যা দেখা দেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, স্টেশনের এক ও দুই নম্বর প্লাটফরমের উন্নয়নসহ সিগন্যালের কাজ করে রেলওয়ে কর্তৃপক্ষ। সিগন্যালসহ আনুষাঙ্গিক কাজ শেষ হওয়ায় শনিবার থেকে সব ট্রেন যাত্রাবিরতি দেওয়া শুরু করে। এ উপলক্ষে ঢাকার কমলাপুর ও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পৃথক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরজমিনে গিয়ে দেখা যায়, এক ও দুই নম্বর প্ল্যাটফরমটি উঁচুকরাসহ বাড়ানো হয়। এক নম্বর প্ল্যাটফরমে বেশিরভাগ অংশ নির্ধারিত মাপের বেশি বাড়ানোয় এক নম্বর লাইনে আসা ট্রেন এতে ধাক্কা লাগছে।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, চট্টগ্রাম অভিমুখী 'চট্টলা এক্সপ্রেস' ট্রেন এক নম্বর প্লাটফরমে ঘঁষা লাগলে এর একাধিক বগির রঙ উঠে যায়।

ওই ট্রেনের যাত্রী মো. তূর্য জানান, ট্রেনটি এক নম্বর প্ল্যাটফরমে ঢোকার সময় থেকে যাত্রাবিরতি দেওয়া পর্যন্ত প্লাটফরমের বাড়তি অংশের সঙ্গে বগির ঘঁষা লাগে। এতে ট্রেনের প্রতিটি বগির রঙ উঠে যায়। এছাড়া এ সময় যাত্রীদের মধ্যেও আতঙ্কা দেখা দেয়।

ব্রাহ্মণবাড়িয়ার রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শোয়েব আহমেদ জানান, জয়ন্তিকা এক্সপ্রেস যাওয়ার সময় এমন ঘটনা চোখে পড়েনি। তবে যদি এমন হয়ে থাকে তাহলে আপাতত এক নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হবে।



সাতদিনের সেরা