kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

প্রত্যেক জেলায় একাধিক ট্রেন দেওয়া হবে : রেলমন্ত্রী

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

১৩ নভেম্বর, ২০২১ ০০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রত্যেক জেলায় একাধিক ট্রেন দেওয়া হবে : রেলমন্ত্রী

বর্তমান সরকারের নেতৃত্বে রেল যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হচ্ছে জানিয়ে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেলসেতু নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। ২০২৪ সালের মধ্যে এটির নির্মাণ কাজ শেষে উত্তরাঞ্চলের চাহিদা মাফিক প্রত্যেক জেলায় একাধিক ট্রেন দেওয়া হবে।

শুক্রবার (১২ নভেম্বর) রাতে রংপুর রেল স্টেশনের উন্নয়ন কাজের ফলক উন্মোচন শেষে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব এলাকায় রেল যাতায়াতের একটি লাইন রয়েছে সেখানে দুটি লাইন করা হচ্ছে। মিটার গেজের পাশাপাশি ব্রডগেজ লাইন নির্মাণের কাজ চলমান রয়েছে। যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুতে একটি লাইন থাকার কারণে উত্তরাঞ্চলে নতুন করে ট্রেন দেওয়া যাচ্ছে না।

রেলপথ মন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষের সরকার। আর সাধারণ মানুষের বাহন হলো রেল। বিএনপি-জামায়াত সরকার রেল খাতে কোনো বিনিয়োগ করেনি। উল্টো রেলকে উঠিয়ে দেওয়ার পাঁয়তারা করেছিল। স্টেশনগুলো বন্ধ করে দিয়েছিল। আমাদের সরকার ক্ষমতায় এসে ২০১১ সালে আলাদা রেলপথ মন্ত্রণালয় করে আবার রেলে গতি আনার কাজ করে যাচ্ছে।

রেলপথ মন্ত্রী বলেন, রংপুর রেলস্টেশনে নতুন একটি প্লাটফর্ম নির্মাণ, বিদ্যামান প্লাটফর্মকে বর্ধিতকরণ, বহুতল ভবন নির্মাণ, স্টেশন এলাকা সুরক্ষিত করতে বেস্টনীর ব্যবস্থা করাসহ নানাবিধ উন্নয়ন কাজ দ্রুতই শুরু হবে।

রেল যোগাযোগ ব্যবস্থাকে সহজীকরণ করে রংপুর থেকে ঢাকাসহ অন্যান্য এলাকায় রেল ভ্রমণের সময় কমিয়ে আনা হচ্ছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, রেলওয়ের মহাব্যবস্থাপক ডিএন মজুমদার, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, রেলওয়ে পশ্চিমাঞ্চলীয় মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ রেলওয়ে ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



সাতদিনের সেরা