kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

'দেশে ৩৩০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন মজুদ আছে'

ফজলে এলাহী, রাঙামাটি    

৬ নভেম্বর, ২০২১ ২০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



'দেশে ৩৩০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন মজুদ আছে'

‘আগামী মার্চের মধ্যে দেশের শতভাগ মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে’ বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। একই সাথে ‘আগামী ডিসেম্বরের মধ্যে ৬০ ভাগ মানুষকে টিকা দেওয়া হবে’ বলে জানান তিনি।

রাঙামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে কভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্যসচিব আরো বলেন, ‘দেশে এখন কোনো টিকার ঘাটতি নেই, আড়াই কোটি টিকা মজুদ আছে। কিছুদিনের মধ্যে আরো দুই কোটি আসবে এবং এখন থেকে প্রতিমাসে ৪ কোটি করে টিকা আসতে থাকবে। তাছাড়াও যৌথভাবে দেশে যেকোনো সময় টিকার উৎপাদন শুরু হতে পারে তার ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে। ’

স্বাস্থ্য সচিব আরো বলেন, দেশের ৩৪ হাজার ডাক্তার ছিল আরো নতুন করে চার হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হয়েছে। ৪২ হাজার নার্স ছিল নতুন করে সাড়ে ৮ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। নার্স নিয়োগে দ্রুততার জন্য রিটার্নে যারাই আসছে তাদের সবাইকে নিয়োগ দেওয়া হয়েছে। ’ ‘দেশে এখন ৩৩০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন মজুদ আছে’ বলেও তিনি সভায় জানান।

মতবিনিময় সভায় রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, রাঙামাটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রীতি প্রসুন বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ প্রমুখ।



সাতদিনের সেরা