kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

​লাকসামে রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৬ নভেম্বর, ২০২১ ২০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



​লাকসামে রেলওয়ে রানিং স্টাফদের বিক্ষোভ

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফদের মাইলেজ সংক্রান্ত অধিকার আদায়ের লক্ষ্যে শনিবার (৬ নভেম্বর) লাকসাম রেলওয়ে জংশনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এদিন সকালে লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরমে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ লাকসাম আঞ্চলিক শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রেলওয়ে লোকোমেটিভ রানিং স্টাফ, গার্ড, টিটিইসহ সকল রানিং স্টাফ ওই বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ রেলওয়ে ভ্রাম্যমাণ ট্রেন টিকেট পরীক্ষক জুনিয়র পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল শেষে লাকসাম রেলওয়ে জংশন প্ল্যাটফরমে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

লাকসাম রানিং স্টাফ ঐক্য পরিষদের সদস্য শাহ আলম ডালিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন লাকসাম রেলওয়ে লোকোমাস্টার নিজাম উদ্দিন, মো. মাহবুব আলম, ট্রেন টিকেট পরীক্ষক (টিটিই) মো. কামরুজ্জান সোহাগ, ট্রেন পরিচালক মহিউদ্দিন সোয়েব প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৭৪ সালে তৎকালীন রাষ্টপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারীদের মাইলেজ সংক্রান্ত অধিকার বিল পুনরায় চালু করে আদেশ জারি করেন। কিন্তু একটি অসাধুচক্র প্রধানমন্ত্রীর ওই আদেশ উপেক্ষা করে বর্তমানে রেলকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাচ্ছে। চক্রটি সরকার তথা দেশের বন্ধু নয়, এরা সরকার ও দেশ বিরোধী প্রেতাত্তা।

বক্তারা আরো বলেন, রানিং স্টাফদের মাইলেজ কোনো ভাতা নয়, এটা পার্ট অফ পে। তাই মাইলেজ নিয়ে কোনো রকম তালবাহানা চলবে না। তাদের অধিকার হরণ করা হলে প্রয়োজনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হবে।



সাতদিনের সেরা