kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

মহিব উল্লাহ হত্যায় জড়িত সন্দেহে দুই রোহিঙ্গা সন্ত্রাসী আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি    

৩১ অক্টোবর, ২০২১ ০৪:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মহিব উল্লাহ হত্যায় জড়িত সন্দেহে দুই রোহিঙ্গা সন্ত্রাসী আটক

রোহিঙ্গাদের শীর্ষ নেতা মহিব উল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরো দুই রোহিঙ্গাকে আটক করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তারা হলেন- উখিয়া কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প ১ ওয়েস্ট এর ছব্বির আহমদের ছেলে আবুল কালাম ওরফে আবু (৩৪) ও সৈয়দ আনোয়ারের ছেলে মো. নাজিম উদ্দীন (৩৫)।

শনিবার (৩০ অক্টোবর) বিকাল ৩টার দিকে লম্বাশিয়া ক্যাম্প এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এসময় একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে এপিবিএন সদস্যরা।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, রোহিঙ্গা নেতা মহিব উল্লাহ হত্যায় জড়িত সন্দেহভাজন দুইজন রোহিঙ্গাকে সন্ত্রাসীকে অস্ত্রসহ ধরা হয়েছে। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনি প্রক্রিয়ায় থানায় হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত, রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এণ্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) চেয়ারম্যান মহিব উল্লাহকে গত ২৯ সেপ্টেম্বর রাতে তার অফিসে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। ঘটনার পর দিন মহিব উল্লাহর ভাই হাবিব উল্লাহ বাদী হয়ে ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। এরপরে ১৪ এপিবিএন পৃথক অভিযানে মহিব উল্লাহ হত্যায় কিলিং মিশনে অংশ নেওয়া রোহিঙ্গা সন্ত্রাসী আজিজুল হকসহ ৯ জনকে আটক করেছে। এদের মধ্যে আজিজুল হক ও মো. ইলিয়াছ নামের দুইজন রোহিঙ্গা সন্ত্রাসী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

এদিকে রোহিঙ্গা নেতা মহিব উল্লাহ হত্যায় জড়িত সন্ত্রাসী ও ক্যাম্পে অরাজকতা সৃষ্টিকারী রোহিঙ্গা সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ১৪ এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক।



সাতদিনের সেরা