kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

জামায়াতের সঙ্গে আঁতাতের অভিযোগ, মেয়র প্রার্থীর প্রতিবাদ

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

৩০ অক্টোবর, ২০২১ ১৮:১২ | পড়া যাবে ৩ মিনিটে



জামায়াতের সঙ্গে আঁতাতের অভিযোগ, মেয়র প্রার্থীর প্রতিবাদ

পটুয়াখালীর গলাচিপা পৌর মেয়র ও মেয়র পদে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী আহসানুল হক তুহিন সংবাদ সম্মেলন করেছেন। এর আগে শুক্রবার সকালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে তার বিরুদ্ধে জামায়াতের সাথে আঁতাতের অভিযোগ তুলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। এর প্রতিবাদে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মেয়র আহসানুল হক তুহিন এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে আহসানুল হক তুহিন বলেন, গলাচিপায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নামে কোনো সংগঠন নেই। ওই সংগঠনের ব্যানারে আমার বিরুদ্ধে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনটির একজন মাত্র ব্যক্তি ছিলেন। তার প্রয়াত বাবা বিভিন্ন দল করে আওয়ামী লীগে প্রবেশ করেছেন। তারাসহ গুটি কয়েক কুচক্রীমহল আমার ও নৌকা মার্কার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। আমি দলীয় মনোনয়ন পাওয়ার পরে এলাকায় আসলে পৌরসভার শ্যামলীবাগ এলাকার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে যোগদান করি। এ সময় আইডিয়াল স্কুলের শিক্ষক ফোরকান মিয়া উপস্থিত ছিলেন। আমি তাকে শিক্ষক হিসেবেই চিনতাম। তিনি জামাতের নেতা তা আমার জানা ছিল না। আর এ ঘটনাটি নিয়েই কুচক্রী মহলটি ষড়যন্ত্রমূলক আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছবি ভাইরাল করে। এর পরে শুক্রবার সকালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে মো. মারুফের নেতৃত্বে আমার বিরুদ্ধে একটি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত একজন ব্যক্তি বক্তব্য দেন। আমি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় ঈর্ষান্বিত হয়ে কুচক্রী এ মহলটি আমার বিরুদ্ধে নানা ষড়ষন্ত্র চালিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল উদ্দিন খলিফা ও সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা হাজী মো. শাহজাহান মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, জেলা পরিষদের সদস্য ইসরাত জাহান আসমাসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওযামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সংবাদ সম্মেলন শেষে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল করা হয়।

এর আগে পটুয়াখালীর গলাচিপায় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মিলাদ মাহফিলে জামায়াতের এক নেতার সাথে পৌর মেয়র আহসানুল হক তুহিনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে উপজেলা পরিষদের সামনের সড়কে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ব্যানারে মেয়রের বিরুদ্ধে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। ওই মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন মেয়র পদে মনোনয়ন বঞ্চিত কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মু. মামুন আজাদ। মানববন্ধনে বক্তারা মেয়র আহসানুল হক তুহিন জামাতের সাথে আঁতাত করায় তার মনোনয়ন বাতিলের দাবি জানায়।



সাতদিনের সেরা