kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

কবিতার পঙক্তিমালায় সাম্প্রদায়িকতার প্রতিবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা   

২৮ অক্টোবর, ২০২১ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



কবিতার পঙক্তিমালায় সাম্প্রদায়িকতার প্রতিবাদ

আবৃত্তির মাধ্যমে সাম্প্রদায়িক হামলার ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 'সাম্প্রদায়িক অপশক্তির উত্থান রোধ করি, সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি’ স্লোগানে কর্মসূচি পালন করেছে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নারী অধিকার উপকমিটির বিশ্ববিদ্যালয় শাখা।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ শীর্ষক এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সময় সংগঠনটির সদস্যরা আবৃত্তি ও গানের মাধ্যমে সম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। একই সঙ্গে কবিতার পঙক্তি ও গানের সুরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার আহ্বান জানান।

কবিতা ও গানে তারা মানুষে মানুষে কোনো ভেদাভেদ নেই তুলে ধরে বলেন, তুমি যে রঙের কাপড় পরিধান করো, তা আমিও পরিধান করি, তুমি যে পথ দিয়ে হাঁটো, আমিও সে পথ দিয়ে হাঁটি, তুমি যে মায়ের দুধ পান করেছ, আমিও সে মায়ের দুধ পান করেছি, তাহলে এত কিসের বিভেদ? আর ধর্মের দোহাই দিয়ে যেন না ঝরে কারো প্রাণ, শান্তিতে বেঁচে থাকুক সবার জীবন।

জান্নাতুল ফেরদৌস মিরার সঞ্চালনায় ওরেসুন্নেছা মেমি, হায়াতে জান্নাত, নাইমা পারভীন, জান্নাতুল ফারজানা, রোকাইয়া জান্নাতি, প্রিয়াংকা কুণ্ডু, ওয়াহিদা আশা, স্মৃতি পালসহ অন্য সদস্যরা কর্মসূচিতে আবৃত্তি ও গান পরিবেশন করেন। 



সাতদিনের সেরা