kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

ধুনটে ৯৯৯-এ ফোন পেয়ে ট্রাকবোঝাই সরকারি চাল জব্দ, ৩ জনের বিরুদ্ধে মামলা

ধুনট (বগুড়া) প্রতিনিধি    

২৮ অক্টোবর, ২০২১ ১২:১৯ | পড়া যাবে ২ মিনিটে



ধুনটে ৯৯৯-এ ফোন পেয়ে ট্রাকবোঝাই সরকারি চাল জব্দ, ৩ জনের বিরুদ্ধে মামলা

বগুড়ার ধুনট উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল অবৈধভাবে কালোবাজারে পাচারের চেষ্টার অভিযোগে আমিনুল ইসলাম ঠাণ্ডু নামে এক ডিলারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে বুধবার সন্ধ্যার দিকে ধুনট থানায় এ মামলা দায়ের করে।  

এদিকে, ঘটনাস্থল থেকে আটক ট্রাকচালক শাহ আলমকে (৩৮) ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। শাহ আলম সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বিশা প্রামাণিকের ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য সরকারিভাবে এ উপজেলায় ১০ ইউনিয়নে ২০ জন ডিলার নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারেজ উদ্দীন আকন্দের ছোট ভাই ঈশ্বরঘাট গ্রামের আমিনুল ইসলাম ঠাণ্ডু ডিলার হিসেবে নিয়োগ পান।

তিনি বিধি অনুযায়ী উপজেলা খাদ্যগুদাম থেকে ভিটামিনসমৃদ্ধ চাল উত্তোলন করে কান্তনগর বাজার এলাকায় তার ব্যক্তিগত গুদামে মজুদ রেখে কার্ডধারীদের মাঝে বিক্রি করেন। তারই ধারাবাহিকতায় ২০ অক্টোবর (বুধবার) চাল উত্তোলন করে তার ব্যক্তিগত গুদামে মজুদ রেখে বুধবার কার্ডধারীদের মাঝে বিক্রয় করার কথা ছিল। কিন্তু আমিনুল ইসলাম ঠাণ্ডু সরকারি চাল কার্ডধারীদের মাঝে বিক্রি না করে এলাঙ্গী বাজারের মিঠু মিয়া নামে এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।

এদিকে, গতকাল বুধবার ভোর ৫টার দিকে মিঠু মিয়া ডিলারের গুদাম থেকে ওই চাল ট্রাকবোঝাই করে পাচারের উদ্দেশ্যে রওনা হয়। এ সময় স্থানীয় এক ব্যক্তি ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে ৩ হাজার ১৯০ কেজি সরকারি চালবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ন ১৭-৫৫১০) জব্দ করে। এ সময় ট্রাকচালক শাহ আলমকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ডিলারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

উপজেলা খাদ্য কর্মকর্তা নুর মোহাম্মাদ বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আমিনুল ইসলামের বিরুদ্ধে চাল বিক্রয়ের অভিযোগ প্রমাণিত হলে তার ডিলারশিপ বাতিল করা হবে।  

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এই মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলমান রয়েছে।  



সাতদিনের সেরা