kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

মাকে খুঁজছে শিশুটি

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৮ অক্টোবর, ২০২১ ০৩:১৯ | পড়া যাবে ২ মিনিটে



মাকে খুঁজছে শিশুটি

ফুটফুটে একটি ছেলে শিশু। বয়স পাঁচ কি ছয়। অবিরাম কাঁদছিল শিশুটি। শিশুটির কান্নায় অশ্রুসজল চোখে কয়েকজন নারী বার বারই কোল বদল করে কান্না থামানোর চেষ্টা করছিল। যেই কোলে নিচ্ছে তার মুখে একবার তাকিয়ে ফের শুরু হচ্ছে শিশুটির কান্না।

সকরুণ এই দৃশ্যটি ছিল গতকাল বুধবার দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বর্হিবিভাগের।

বর্হিবিভাগে চিকিৎসা নিতে আসা কয়েকজন জানিয়েছে, শিশুটিকে কোলে নিয়ে আসা এক নারী সেখানে দাঁড়িয়েছিল। কিছুক্ষণ পর আরেক নারীর পাশে গিয়ে তিনি বলেন, ‘বাচ্চাটা একটু কোলে নেন, আমি এখনই আসতেছি।’ পরে দীর্ঘসময় পেরিয়ে গেলেও ওই নারী ফিরে আসেনি।

অবশ্য গতকাল রাত সাড়ে ৯টায় কয়েকজন ওই নারীর স্বজন দাবি করে শিশুটিকে নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিল। তারা দাবি করেছে, শিশুটিকে রেখে পালিয়ে যাওয়া ওই নারী মানসিক ভারসাম্যহীন। কিন্তু সন্দেহ হওয়ায় তাদের কাছে ওই শিশুকে দেওয়া হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস জানিয়েছেন, শিশুটি আমাদের কাছে রয়েছে। কেউ দাবি করলে যাচাই করে দেখব।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. আতাউল গনি জানান, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে বর্হিবিভাগে রোগী দেখা হচ্ছিল। সেখানে রোগীর সঙ্গে আসা দেলোয়ারা বেগম নামে এক গৃহবধূর কোলে শিশুটিকে রেখে বাইরে যায় অজ্ঞাতপরিচয় এক নারী। দীর্ঘ সময় পরও ওই নারী ফিরে আসেনি।

এদিকে ওই নারীর কোলে থাকা শিশুটির কান্না থামানো যাচ্ছিল না। একপর্যায়ে কর্তব্যরত চিকিৎসকদের ঘটনাটি জানানো হয়। ডা. আতাউল গনি আরো জানান, শিশুটি হাসপাতালে ভর্তি রয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হয়েছে। সুস্থ রয়েছে শিশুটি। সেখানে রোগীর সঙ্গে থাকা একজন মায়ের দুধও পান করানো হয়েছে।



সাতদিনের সেরা