kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

'আওয়ামী লীগের বিরুদ্ধে গুম ও খুনের অভিযোগে ৭০ লাখ মামলা হবে'

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৭ অক্টোবর, ২০২১ ২২:০২ | পড়া যাবে ২ মিনিটে



'আওয়ামী লীগের বিরুদ্ধে গুম ও খুনের অভিযোগে ৭০ লাখ মামলা হবে'

বগুড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার দুপুরে শহরের নওয়াব বাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে যুব সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক সদর আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজ।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে পুলিশকে দিয়ে সারা দেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিরুদ্ধে এক লাখ রাজনৈতিক মামলা দেওয়া হয়েছে। আসামি করা হয়েছে ২৫ লাখ নেতা-কর্মীকে। তবে আওয়ামী লীগের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। আর এ সরকারের পতনের পর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিরুদ্ধে ৭০ লাখ মামলা হবে। কিন্তু তাদের বিরুদ্ধে যে মামলাগুলো হবে তা রাজনৈতিক কারণে হবে না-বরং গুম ও খুনের অভিযোগে দায়ের করা হবে।

সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, আপনারা আমাদের ভাই, আমাদের বোন, মা এবং বাবা। আপনারা রাষ্ট্রের হয়ে কাজ করুন। আপনাদের কোনো ভয় নেই।

বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য মোশারফ হোসেন, জেলা বিএনপির সাবেক সভাপতি বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ও বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা।

সমাবেশটি সঞ্চালনা করেন যুবদল বগুড়া জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম। সমাবেশ শেষে মঞ্চে কেক কাটা হয় এবং সেই কেকগুলো এতিম খানার শিশুদের মাঝে বিতরণের ঘোষণা দেওয়া হয়।



সাতদিনের সেরা