kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

আমানত শাহ ফেরি ডুবি

গাড়িতে ঘুমিয়ে ছিলেন ট্রাকচালক শাজাহান, বের হন হামাগুড়ি দিয়ে

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

২৭ অক্টোবর, ২০২১ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



গাড়িতে ঘুমিয়ে ছিলেন ট্রাকচালক শাজাহান, বের হন হামাগুড়ি দিয়ে

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহন বোঝাই আমানত শাহ ফেরিটি ডুবে গেছে। আজ বুধবার সকালে পাটুরিয়ার পাঁচ নম্বর ঘাটে  এ দুর্ঘটনা ঘটে। ফেরিতে থাকা পণ্যবাহী ট্রাক ও কাভাটভ্যান মিলে মোট ১৭টি যানবাহনের মধ্যে দুই ট্রাক পন্টুনে নামতে সক্ষম হলেও বাকিগুলো ফেরির সাথে ডুবে যায়। পরে ঘাটের কয়েক শ মিটার ভাটিতে তিন-চারটি কাভাটভ্যাট স্রোতে ভাটিতে নিয়ে যায়। এদিকে ফেরিতে থাকা একটি পণ্যবাহী ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করেছে ফায়ার ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী বাহিনী।

ফেরিতে থাকা ট্রাকচালক মো. শাজাহান কালের কণ্ঠকে বলেন, তিনি সাতক্ষীরা থেকে টঙ্গীতে যাচ্ছিলেন। এ সময় দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়া আসার জন্য আমানত শাহ ফেরিতে রওয়ানা হন। পরে গাড়িতেই ড্রাইভিং সিটে ঘুমিয়ে পড়েন। হঠাৎ ফেরিতে তার পাশের গাড়ির চালক তুষারের ডাকে ঘুম ভাঙে তার। এ সময় ফেরির বেশির ভাগ অংশ ডুবে গেছে। তিনি গাড়ির মধ্যে থেকে হামাগুড়ি দিয়ে বের হন। পরে জ্ঞান হারান। সুস্থ হবার পরে দেখেন পন্টুনের ওপর তিনি।

ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মী জানান, ফেরিটি ডুবে গেলে সম্ভবত কয়েকটি ট্রাক স্রোতে ভাটিতে নিয়ে যায়। তারা আরো বলেন, এখন পর্য়ন্ত একটি ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। আর কয়েকটি যানবাহন পানির মধ্যে কোথায় আছে তা সনাক্ত করা হয়েছে। তবে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।



সাতদিনের সেরা