kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

চকরিয়া-পেকুয়ার ১৬ ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৬ অক্টোবর, ২০২১ ২২:০৪ | পড়া যাবে ৩ মিনিটে



চকরিয়া-পেকুয়ার ১৬ ইউনিয়নে নৌকা প্রতীক পেলেন যারা

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতীকের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার দলের স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী মনোনয়ন বোর্ডের পক্ষ থেকে এসব ইউনিয়নে একক প্রার্থী ঘোষণা পর থেকে এলাকায় প্রার্থীদের পক্ষে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল করছেন শুভাকাঙ্খিরা।

এদিকে চকরিয়ার দুটি ইউনিয়নে প্রথমবারের মতো নৌকা প্রতীক দেওয়া হয়েছে দুই নারীকে। এর মধ্যে পূর্ব বড় ভেওলা ইউনিয়নে নৌকা প্রতীক পেয়েছেন গতবারের নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে বিরোধকে কেন্দ্র করে সম্প্রতি সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে নিহত হওয়া চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজ ছাত্রসংসদের নেতা ও সম্ভাবনাময়ী প্রার্থী তরুণ আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন নোবেলের স্ত্রী ফারহানা আফরিন মুন্না। অপরজন হলেন কৈয়ারবিল ইউনিয়নে আওয়ামী লীগ নেত্রী জন্নাতুল বকেয়া রেখা। দুই নারীকে নৌকা প্রতীকে দলের মনোনয়ন দেওয়া নিজ নিজ ইউনিয়নসহ পুরো কক্সবাজারে সরব আলোচনা চলছে। অনেকে তাদের প্রার্থী হওয়াকে স্বাগতও জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনও জানাচ্ছেন।

এ ছাড়া চকরিয়া উপজেলার অন্য ৬ ইউনিয়নে যারা নৌকা প্রতীক পেয়েছেন তারা হলেন- পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সিপিপি চকরিয়ার টিম লিডার ও বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাহারবিল ইউনিয়নে দলের মাতামুহুরীর সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শওকত ওসমান, লক্ষ্যারচর ইউনিয়নে দলের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মো. আওরঙ্গজেব বুলেট, বদরখালী ইউনিয়নে সভাপতি নূরে হোছাইন আরিফ, ঢেমুশিয়া ইউনিয়নে মাতামুহুরীর সহ-সভাপতি মঈন উদ্দিন চৌধুরী, ভেওলা মানিকচর ইউনিয়নে সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খোকন ও কোনাখালী ইউনিয়নে জাফর আলম সিকদার।

অপরদিকে পেকুয়া উপজেলার ৬টি ইউনিয়নে দলের মনোনয়ন পেয়েছেন যথাক্রমে পেকুয়া সদরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, বারবাকিয়া ইউনিয়নে জেলা আওয়ামী লীগের সদস্য জিএম আবুল কাশেম, মগনামা ইউনিয়নে দলের সহ-সভাপতি নাজেম উদ্দিন, রাজাখালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সিকদার বাবুল, শিলখালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজীউল ইনসান ও উজানটিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী।

চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে প্রথমদফায় (সারা দেশে তৃতীয় ধাপে) ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। উপজেলার বাকী ৮ ইউনিয়নে পরবর্তী ধাপে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে সূত্র জানিয়েছে। অপরদিকে দ্বিতীয়ধাপে পেকুয়ার টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচন ইতোমধ্যে অনুষ্ঠিত হয়। সেখানে নৌকা প্রতীকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন।



সাতদিনের সেরা