kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাস্তার অর্ধেক দখল করে ফল-চা-মুদি দোকান, ভোগান্তি

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৬ অক্টোবর, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তার অর্ধেক দখল করে ফল-চা-মুদি দোকান, ভোগান্তি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীরের সামনের ফুটপাতে হাঁটার জায়গাসহ মূল রাস্তার প্রায় অর্ধেক দখল করে ফল, কাঁচামাল, চা ও মুদি দোকান গড়ে তুলেছে। এতে একদিকে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হচ্ছে রোগী ও শিশু শিক্ষার্থীরা, অন্যদিকে যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ পথচারীরা। এ ছাড়া ফুটপাত দখল করে দোকান তৈরি করায় ভ্যাকসিন নিতে আসা সাধারণ মানুষ রাস্তার ওপর লাইনে দাঁড়িয়ে থাকায় প্রতিনিয়ত ঘটছে দুঘর্টনা।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সোনারগাঁয়ে স্থায়ী ও অস্থায়ী প্রায় ৫ লাখ লোকের জন্য একটি মাত্র সরকারি হাসপাতাল। ভ্যাকসিন নিতে প্রতিদিন হাসপাতালে আসে প্রায় হাজারের বেশী মানুষ। নিয়মিত রোগীরাও চিকিৎসা সেবা নিতে আসে। সোনারগাঁ উপজেলা সংলগ্ন কুশিয়ারা ব্রিজ পার হয়ে বৈদ্যের বাজার রাস্তায় হাসপাতালের পুরো সীমানা জুড়ে ছোট ছোট দোকান বসিয়েছে অবৈধ দখলদাররা। ফুটপাত দখল হয়ে যাওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন চিকিৎসা নিতে আসা রোগী, কর্মব্যস্ত মানুষ, শিক্ষার্থী, নারী ও শিশুরা।

অন্যদিকে ৪২নং বৈদ্যের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফুটপাত দখল হয়ে যাওয়ায় শিশু শিক্ষার্থীদের চলতে গেলেই সব সময় বিপাকে পড়তে হয়। পায়ে হাঁটার রাস্তা দখল হয়ে যাওয়ায় বাধ্য হয়ে মূল সড়কেই ঝুঁকি নিয়ে পথ চলে। এতে ঘটছে দুর্ঘটনা। একই সঙ্গে বাড়ছে অস্থিরতা ও অসুস্থ হয়ে পড়া মানুষের সংখ্যা।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, জনসাধারণ যাতে নির্বিঘ্নে তাদের পায়ে হাঁটার পথ দিয়ে চলতে পারে সে জন্য দ্রুত ফুটপাত দখলমুক্ত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।



সাতদিনের সেরা