kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

কুমিল্লায় মণ্ডপে হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৬ অক্টোবর, ২০২১ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় মণ্ডপে হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশে সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে। যারা এ কাজ করেছে তারা প্রকৃত মুসলমান নয়। সব কিছুতে ব্যর্থ হয়ে মূর্তির কাছে কোরআন রেখে সারা দেশে নাশকতা সৃষ্টি করা হয়েছে। কারা রেখেছে? যে রেখেছে তাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু আসলে তো সে রাখেনি। সে শুধু কারো ফরমায়েশ পালন করেছে। যাদের কথায় রেখেছে, তাদের শিগগিরই শাস্তির আওতায় আনা হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি কারা করে এই দেশে? সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি করে বিএনপি-জামায়াত, ধর্মান্ধ-উগ্রবাদীরা। বাংলাদেশের কোনো সম্প্রদায়ের লোক অপরের ধর্মগ্রন্থ অবমাননা করার মানসিকতা পোষণ করে না।

সারা দেশের সহিংসতার ঘটনায় ১০২টি মামলা হয়েছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, ‘এসব ঘটনায় সাত শর মতো আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। অন্যদেরও গ্রেপ্তার করা হবে। বাংলাদেশের এ পদক্ষেপকে বহির্বিশ্ব থেকেও প্রশংসা করা হয়েছে।’

এর আগে মন্ত্রী বাংলাদেশ টেলিভিশনের রাজশাহী উপকেন্দ্র পরিদর্শন করেন। তিনি বলেন, ‘রাজশাহী টেলিভিশন কেন্দ্র আমরা চালু করার পরিকল্পনা নিয়েছি। এটি যত দ্রুত সম্ভব। এটি হয়তো এ বছর সময় অবশ্যই লাগবে। আগামী নির্বাচনের আগে রাজশাহীতে টেলিভিশন কেন্দ্র চালু করতে পারব বলে আমরা আশা করি।’

প্রেস ব্রিফিং চলাকালীন উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার প্রমুখ। 



সাতদিনের সেরা