kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

পীরগঞ্জের ঘটনায় নতুন করে ১৩ আসামি তিন দিনের রিমান্ডে

রংপুর অফিস ও পীরগাছা প্রতিনিধি   

২৫ অক্টোবর, ২০২১ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



পীরগঞ্জের ঘটনায় নতুন করে ১৩ আসামি তিন দিনের রিমান্ডে

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় নতুন করে আরো ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে ৩৭ জনকে রিমান্ডে নিয়েছিল পুলিশ। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আজ সোমবার দুপুরে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন। আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) শহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় নতুন করে ১৩ জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেছিলাম। শুনানি শেষে ১৩ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তিনি আরো বলেন, পীরগঞ্জের ঘটনায় এর আগে যারা রিমান্ডে ছিলেন তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সে তথ্য অনুযায়ী আমরা কাজ করছি। ঘটনার একদিন পর এই ১৩ আসামিকে বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে। এ কারণে রিমান্ড আবেদন করা হয়েছে।

একই ঘটনায় এর আগে ৩৭ আসামিকে তিন দিনের রিমান্ডে পেয়েছিল পুলিশ। তাদের রিমান্ড শেষে গতকাল রবিবার আদালতে তোলা হলে তাদের কেউ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হননি। পরে আদালতের বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ নিয়ে ওই ঘটনায় ৫০ জনকে রিমান্ডে নিল পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র বলেন, পীরগঞ্জের ঘটনায় এখন পর্যন্ত চারটি মামলা হয়েছে। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি ও বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় অপর মামলাটি করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ৬৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।



সাতদিনের সেরা