kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলা : ১৬ আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ অক্টোবর, ২০২১ ১৭:৪০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে পূজামণ্ডপে হামলা : ১৬ আসামি রিমান্ডে

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানার জে এম সেন হলে পূজামণ্ডপের হামলার ঘটনায় দায়ের করা মামলায় ১৫ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজা পুলিশের করা রিমান্ড আবেদনের ওপর শুনানি শেষে এই আদেশ দিয়েছেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন ইফতেখার উদ্দিন, তৌহিদুল আলম পলাশ, খালিদ বিন ওয়ালিদ, সৈয়দ মঈন উদ্দিন, দেলোয়ার হোসেন, মাসুদ পারভেজ, মো. হুমায়ুন, জায়েদুল ইসলাম জায়েদ, মো. রাসেল, নূরুল ইসলাম, মো. সোহাগ, জাবেদ হোসেন, আইয়ুব আলী, আমির হোসেন, খোরশেদ আলম এবং ওমর ফারুক।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান কালের কণ্ঠকে বলেন, ‘কোতোয়ালি থানা পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেছিল। আদালত শুনানি শেষে ১৬ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন রিমান্ড মঞ্জুর করেছেন।’

একই বিষয়ে কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, মণ্ডপে হামলার ঘটনায় দায়ের করা মামলায় এ পর্যন্ত ১০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ১৬ জনকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পাওয়া গেছে। বাকি আসামিদের গ্রেপ্তার এবং আরো কয়েকজন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

গত ১৫ অক্টোবর আন্দরকিল্লা জে এম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। সেই মামলায় যুব-ছাত্র অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 



সাতদিনের সেরা