kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

চাঁদপুর পল্লীবিদ্যুত সমিতি-২ এর নবনির্মিত সদরদপ্তর উদ্বোধন

সহিংসতার পেছনের ইন্ধনদাতাদের খুঁজে বের করা হচ্ছে: ডা. দীপু মনি

চাঁদপুর প্রতিনিধি    

২৩ অক্টোবর, ২০২১ ১৪:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সহিংসতার পেছনের ইন্ধনদাতাদের খুঁজে বের করা হচ্ছে: ডা. দীপু মনি

দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য গত কয়েক দিনে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তার পেছনে কারা ইন্ধন দিয়েছে তা খুঁজে বের করতে গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে। এরইমধ্যে অনেককেই চিহ্নিত করে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আর নেপথ্যে কারা তাও খোঁজা হচ্ছে। চাঁদপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। 

শনিবার দুপুরে চাঁদপুর পল্লীবিদ্যুত সমিতি-২ এর নবনির্মিত সদরদপ্তর উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এস কথা বলেন তিনি। 

শিক্ষামন্ত্রী আরো বলেন, শুভবুদ্ধির শক্তি একসঙ্গে কাজ করলে অশুভশক্তি দেশের কোনো ক্ষতি করতে পারবে না। তিনি বলেন, সম্প্রীতির বাংলাদেশে যারা সাম্প্রদায়িকতার সৃষ্টি করছে। তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। শুধু তাই নয়, আমাদের শিক্ষাব্যবস্থায় শৈশবের বোধটাকে যেভাবে গড়ে তোলে ঠিক একইভাবে রাজনৈতিক ও সামাজিক ব্যবস্থায় সবাইকে চোখ-কান খোলা রেখে এই অসম্প্রদায়িকতাকে তুলে ধরতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার যেখানে অসাম্প্রদায়িক চেতনাবোধে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে, সেখানে প্রতিক্রিয়াশীল চিহ্নিত চক্র বিএনপি-জামায়াত এবং তাদের দোসররা এই সরকারের উন্নয়নের বিরুদ্ধে একজোট হয়ে নানা অপকর্ম করছে। তাই দেশের পক্ষে সব শুভবুদ্ধির মানুষকে অশুভ শক্তির মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে। কারণ আগামী ২০২৩ সালের জাতীয় নির্বাচনকে বানচাল করতে ওরা দেশে বিভেদ সৃষ্টি করছে। আর তা এখনই রুখে দিতে হবে।

এসময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক দেব কুমার মালো, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ। 

এতে মোনাজাত ও দোয়া পরিচালনা করেন চাঁদপুর পল্লীবিদুৎ সমিতি-২ এর পরিচালনা পর্ষদের সহ-সভাপতি মাওলানা কবির আহমেদ ওসমানী। 



সাতদিনের সেরা