kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

২ নভেম্বর থেকে শাবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু

শাবিপ্রবি প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০২১ ২৩:০০ | পড়া যাবে ২ মিনিটে



২ নভেম্বর থেকে শাবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু

আগামী ২ নভেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সশরীরে ক্লাস শুরু হবে। এর আগে আগামী ২৫ অক্টোবর সকল আবাসিক শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিশ্চিত করা হলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে দৈনিক কালের কণ্ঠকে বিষয়টি জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, আগামী মাসের (নভেম্বর) প্রথম সপ্তাহ থেকে শাবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু হবে। এসময় শিক্ষার্থীদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া যেসকল শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেননি তাদেরকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকে এনআইডি বা জন্ম নিবন্ধনের ফটোকপি দিয়ে দ্রুত টিকা গ্রহণের আহ্বান জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. কবির হোসেন বলেন, আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকার প্রথম ডোজ প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। যেসকল শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেননি তাদেরকে আগামী ২৭ অক্টোবর দুপুর ২টার মধ্যে টিকা গ্রহণ করার নির্দেশ দেওয়া হলো। এরপর শাবিপ্রবিতে টিকা কার্যক্রম বন্ধ থাকবে।

উল্লেখ্য, আগামী ২৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলে দেওয়া হবে। প্রথমদিন ২৫ অক্টোবর স্নাতকোত্তর, দ্বিতীয় দিন ২৬ অক্টোবর ৪র্থ বর্ষ, তৃতীয় দিন ২৭ অক্টোবর ৩য় বর্ষ ও চতুর্থ দিন ২৮ অক্টোবর ২য় বর্ষের শুধুমাত্র বৈধ শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।



সাতদিনের সেরা