kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

বগুড়ায় স্বস্তি, করোনায় শনাক্ত-মৃত্যু শূন্য

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২২ অক্টোবর, ২০২১ ১৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় স্বস্তি, করোনায় শনাক্ত-মৃত্যু শূন্য

বগুড়ায় এ বছরের মধ্যে প্রথম করোনা নমুনা পরীক্ষায় শূন্য ফলাফল এসেছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। বৃহস্পতিবার (২১ অক্টোবর) শনাক্ত ছিল একজন।

শুক্রবার বেলা ১২টার দিকে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ঘণ্টার মধ্যে নতুন করে করোনা সংক্রান্ত ও মৃত্যু ঘটেনি।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত জেলায় কোনো মৃত্যু না থাকায় মোট মৃত্যুসংখ্যা এখনও ৭৯৩ তে অপরিবর্তীত রয়েছে। এর মধ্যে শুধু বগুড়া জেলার বাসিন্দা রয়েছেন ৬৮৫ জন। বাকিরা অন্য জেলার বাসিন্দা। তারা করোনা আক্রান্ত হয়ে বগুড়ার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে মৃত্যুর এই তালিকায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যরা নেই।

পরিসংখ্যান ডেস্ক সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ১১৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে প্রত্যেকের নমুনা পরীক্ষার নেগেটিভ ফলাফল আসে। এ হিসেবে চলতি বছরের করোনা মহামারিতে প্রথম করোনা শনাক্ত দিন শূন্য দেখল বগুড়াবাসী। একই সময়ে জেলায় সুস্থ হয়েছেন আটজন।

বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন। তাদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ১০, মোহাম্মদ আলী হাসপাতালে ২২, টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে দুজন চিকিৎসাধীন রয়েছেন।



সাতদিনের সেরা