kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুপক্ষে গোলাগুলি, নিহত ৪

অনলাইন ডেস্ক   

২২ অক্টোবর, ২০২১ ১০:০৮ | পড়া যাবে ২ মিনিটে



উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুপক্ষে গোলাগুলি, নিহত ৪

ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই প্রতিদ্বন্দ্বী পক্ষে সংঘর্ষ ও গোলাগুলিতে চারজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত সাতজন।

তবে অন্য একটি সূত্র বলছে, সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছে। এ ছাড়া আহতের সংখ্যাও আরো বেশি হতে পারে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

আজ শুক্রবার (২২ অক্টোবর) ভোরে উখিয়ার ১৮ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে। হাতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় মুজিব নামে একজনকে অস্ত্রসহ আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

১৮ নম্বর ক্যাম্পে কর্মরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংঘর্ষে চারজন নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া সাতজনকে আহত অবস্থায় এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমাদের সদস্যরা অস্ত্রসহ একজনকে আটক করেছেন। তবে সংঘর্ষের কারণ ও হতাহতদের পরিচয় এখনো জানা যায়নি।

এদিকে, ক্যাম্পের সাধারণ রোহিঙ্গাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সেখানে ইসলামী মাহাত গ্রুপ ও আরসা গ্রুপ নামের দুটি প্রতিদ্বন্দ্বী পক্ষ রয়েছে। ইসলামী মাহাত গ্রুপ ক্যাম্পে একটি মাদ্রাসা পরিচালনা করে। সেখানে নানাভাবে বাধা সৃষ্টি করে আরসা গ্রুপ। সম্প্রতি আরসা গ্রুপের কয়েকজন সদস্যকে পুলিশে ধরিয়ে দেয় মাহাত গ্রুপ। এর জের ধরে আজকের এই সংঘর্ষের ঘটনা ঘটে থাকতে পারে।  



সাতদিনের সেরা