kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

পীরগাছায় আওয়ামী লীগ প্রার্থীসহ দুজনের মনোনয়ন বাতিল

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২১ ২২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



পীরগাছায় আওয়ামী লীগ প্রার্থীসহ দুজনের মনোনয়ন বাতিল

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে রংপুরের পীরগাছায় আওয়ামী লীগের প্রার্থীসহ দুইজনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার যাচাই বাছাইয়ের দিন তাদের মনোনয়নপত্র বাতিল করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শোয়েব সিদ্দিকী।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত রবিবার ছিল দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এদিন উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৫২৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৫০ জন।

বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বিদ্যুৎ কুমার রায়সহ দুজনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে বিদ্যুৎ কুমার রায় প্রথমে আ.লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন। পরে স্থানীয় নেতাদের অভিযোগে প্রার্থিতা পরিবর্তন করে শাহীন সরদারকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। দুজনেই নির্ধারিত সময়ে মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাইয়ে শাহীন সরদারের মনোনয়ন বৈধ ঘোষণা করে বিদ্যুৎ কুমার রায়ের মনোনয়ন বাতিল করা হয়। একই দিন যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী ইটাকুমারী ইউনিয়নের খায়রুল ইসলামের মনোয়নপত্রও বাতিল করা হয়েছে।

পীরগাছা উপজেলা নির্বাচন অফিসার শোয়েব সিদ্দিকী বলেন, পীরগাছায় দুই চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়ন বাতিল করা হয়। তবে বাতিল হওয়া প্রার্থীরা আপীল করতে পারবেন।



সাতদিনের সেরা