kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

যত্রতত্র গাড়ি পার্কিং-ফুটপাত দখল, ১৬ জনের জরিমানা

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২১ ২১:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



যত্রতত্র গাড়ি পার্কিং-ফুটপাত দখল, ১৬ জনের জরিমানা

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা সদরের ব্যস্ততম চৌরাস্তা এলাকায় যত্রতত্র গাড়ি পার্কিং করে জনদুর্ভোগ সৃষ্টি ও ব্যবসা প্রতিষ্ঠানের সামনের ফুটপাতে মালামাল রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতার দায়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম এ অভিযান পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, অবৈধ পার্কিংয়ের দায়ে তিনটি আটোরিকশা ও ছয়টি মোটরসাইকেলের চালককে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া পৌরবাজারের ফুটপাত দখল করায় সাতটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃস্পতিবার সন্ধ্যায় ইউএনও মো. রেজাউল করিম জানান, মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী চৌরাস্তা এলাকায় যত্রতত্র পার্কিং ও ব্যবসায়ীদের ফুটপাত দখলের কারণে অধিকাংশ সময় তীব্র যানজটের ফলে জনসাধারণকে চরম দুর্ভোগে পড়তে হয়। তাই ১৮৬০ সালের দণ্ডবিধি আইনে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সকল ধরনের যান চালক, দোকান মালিকদেরকে এরূপ প্রতিবন্ধকতা তৈরি থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।



সাতদিনের সেরা