kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

বিনাটিকিটে কেউ ট্রেনে উঠবেন না : রেলমন্ত্রী

জামালপুর প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২১ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বিনাটিকিটে কেউ ট্রেনে উঠবেন না : রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, যাত্রী ও পণ্য পরিবহনে বাংলাদেশের মানুষের কাছে রেলপথই অন্যতম সহজ ও আরামদায়ক যোগাযোগ মাধ্যম। বাংলাদেশকে ভারত-মায়ানমারসহ ট্রান্স এশিয়ার আন্তর্জাতিক রেল যোগাযোগের সাথে যুক্ত করা হবে। সেই লক্ষ্যেই সারাদেশের সব রেলপথ এককেন্দ্রিক অর্থাৎ মিটার গেজ থেকে ব্রডগেজে রূপান্তর করা হবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে জামালপুর রেলস্টেশনের প্লাটফরম উঁচুকরণসহ অন্যান্য উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তিতে বাংলাদেশ রেলওয়ে সারাদেশে ৫৫টি রেলস্টেশনের উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। স্টেশন ভবন সংস্কার, এক্সেস কন্ট্রোল ও প্লাটফরম শেড নির্মাণ করা হচ্ছে।

রেলমন্ত্রী আরো বলেন, জামালপুর-ময়মনসিংহ-জয়দেবপুর ডাবল লাইন ডুয়েল গেজ রেলপথ নির্মাণ করা হবে। ট্রেন হলো জনগণের সম্পদ। রেলওয়ের যাত্রীসেবার মান ও চাহিদা পূরণে জনগণ যা চাইবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করে দিবেন। কিন্তু বিনাটিকিটে কেউ ট্রেনে উঠবেন না। কেউ ট্রেনের ছাদে ভ্রমণ করবেন না। টিকিট কালোবাজারি বন্ধ করতে অনলাইনে টিকিটের ব্যবস্থা করা হয়েছে যাতে যাত্রীরা তাদের ঘরে বসেই টিকিট ক্রয় করতে পারেন। দুয়েকজনের জন্য যাতে গোটা রেল কর্তৃপক্ষের বদনাম না হয় সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এবং জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। এ সময় রেলওয়ের সচিব মো. সেলিম রেজা, জেলা প্রশাসক মুর্শেদা জামান, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।  



সাতদিনের সেরা