kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

বাগেরহাটে অতিবৃষ্টি; প্লাবিত নিম্নাঞ্চল

বাগেরহাট প্রতিনিধি    

১৯ অক্টোবর, ২০২১ ১৫:২৬ | পড়া যাবে ১ মিনিটে



বাগেরহাটে অতিবৃষ্টি;  প্লাবিত নিম্নাঞ্চল

বঙ্গোপসাগরে সৃষ্ট লুঘুচাপের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটে দুই দিন ধরে বৃষ্টি ঝরছে। কখনো হালকা আবার কখনো মুষল ধারে বৃষ্টি হচ্ছে। সোমবার (১৮ অক্টোবর) সকাল থেকে বাগেরহাটে মুষলধারে শুরু হয় বৃষ্টিপাত।

আজ মঙ্গলবার সকালে মুষল বৃষ্টিতে বাগেরহাট শহরের শালতলার মোড়, সাধনার মোড়, মিঠাপুকুরপাড়, মেইনরোডসহ বিভিন্ন এলাকার সড়কে পানি জমে থাকতে দেখা গেছে। একই সঙ্গে জেলার মোড়েলগঞ্জ, শরণখোলা এবং মোংলা উপজেলার নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিপাতের কারণে বিশেষ করে নিম্ন আয়ের মানুষ দুর্ভোগে পড়েছে।

গত ২৪ ঘণ্টায় বাগেরহাটের মোংলায় আবহাওয়া বিভাগ ১৪১ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করেছে। আর কৃষি বিভাগ জেলায় ২৪ ঘণ্টায় গড়ে ৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করে। বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। আবহাওয়া অধিদপ্তর দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলাকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে।

বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বাগেরহাটে গড়ে ৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে। বৃষ্টিতে জেলার নিম্নাঞ্চলের শীতকালীন সবজির ক্ষতি হয়েছে।



সাতদিনের সেরা