kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

ভেঙে যাওয়া খুলির অংশ লাগিয়ে বেঁচে আছেন নজরুল, তবে...

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ    

১৯ অক্টোবর, ২০২১ ১৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



ভেঙে যাওয়া খুলির অংশ লাগিয়ে বেঁচে আছেন নজরুল, তবে...

মহাসড়কের কিনারা ঘেঁষে স্থানীয় বাজার থেকে রাতে বাড়ি ফিরছিলেন নজরুল ইসলাম (৪৫)। পেছন থেকে আসা একটি দ্রুতগামী পিকআপ তাকে ধাক্কা দিলে মাথার খুলি ভেঙে একটা অংশ পড়ে সড়কে। আর তিনি ছিটকে পড়েন পাশের ধানক্ষেতে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে তাকে পাঠানো হয় ঢাকার মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তার চিকিৎসা শুরু হয়। চিকিৎসকের পরামর্শে রাতেই খুলির অংশ নিয়ে ঢাকায় পৌঁছেন বড় ভাই। 

এ ঘটনা গত সাড়ে চার মাস আগের। পরে দ্রুত তাকে ঢাকার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার চিকিৎসা চলে ও প্রতিস্থাপন হয় মাথার খুলি। কোনমতে বেঁচে গেলেও নজরুল কথা এখন কথা বলতে পারেন না। পারেন না চলাফেরা করতে। বিছানায় শয্যাসায়ী অবস্থায় চলছে তার জীবন। চিকিৎসক বলছেন, নজরুলের আরও বড় একটি অপারেশনের প্রয়োজন। এই জন্য তার প্রায় তিন লাখ টাকা লাগবে। সহায় সম্বলহীন নজরুলের পক্ষে এতো টাকা জোগাড় করা সম্ভব না হওয়ায় এখনও তার প্রয়োজনীয় চিকিৎসা হচ্ছে না। কবে টাকা যোগাড় হবে আর কবে, আর কবেই হবে তার অপারেশন, তা বলতে পারছেন না।

স্থানীয় সূত্র জানায়, আহত নজরুল ইসলাম হচ্ছেন উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের উত্তর পালাহার গ্রামের মো. ইব্রাহিমের ছেলে। তার ভাই মো. সামছুল ইসলাম জানান, নজরুল একজন কলা ব্যবসায়ী। গত ১ জুন বিকেলে কলা নিয়ে তিনি নান্দাইল সদরের বাজারে যান। কলা বিক্রি করে ইজিবাইকযোগে বাড়ির সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের মাজার বাসস্ট্যান্ডে নামেন। এ সময় সড়কের কিনারা ঘেঁষে বাড়ি ফিরছিলেন তিনি। হঠাৎ পেছন দিক থেকে দ্রুতগামী একটি পিকআপ তাকে ধাক্কা দিলে ছিটকে পড়েন সড়কে। পরে লোকজন উদ্ধার করে হাসপাতালে পাঠান। পরে জানা যায়,দুর্ঘটনার শিকার নজরুলের মাথার খুলি পড়ে রয়েছে সড়কে। সেখান থেকে উদ্ধার করে একটি ব্যাগে সংরক্ষণ করা হয়। পরে চিকিৎসকের পরামর্শে খুলে পড়া খুলি ঢাকায় নিয়ে প্রতিস্থাপন করা হয়। এক মাস চিকিৎসার পর নজরুলকে বাড়িতে নিয়ে আসা হয়। 

এখন জীবন-মৃত্যুর দোলাচলে রয়েছেন নজরুল। তাকে বাঁচাতে হলে তিন লাখ টাকার প্রয়োজন।  

নজরুলকে সাহায্য করতে নগদ অ্যাকাউন্ট নম্বর- ০১৭৩৬১৮৪৪৩২ (নজরুলের ছোট ভাই বাবুলের নম্বর, তার সঙ্গে প্রয়োজনে যোগাযোগ করা যাবে)।



সাতদিনের সেরা