kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবির ১২ ছাত্রলীগকর্মীকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

১৯ অক্টোবর, ২০২১ ০২:২০ | পড়া যাবে ২ মিনিটে



শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবির ১২ ছাত্রলীগকর্মীকে বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের ১২ কর্মীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁদের ছয় মাস থেকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর রবিউল ইসলাম ভূঁইয়া। তিনি বলেন, গত কয়েক দিনের সংঘর্ষের ঘটনার অভিযোগ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য যাচাই-বাছাই করে ১২ জনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার আদেশ গতকাল সোমবার থেকে কার্যকর হয়েছে। 

বহিষ্কৃতরা হলেন আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা কবির সাদাফ, রসায়ন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আশরাফুল আলম, অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ফরহাদ, লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অহিদুজ্জামান সরকার, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয়, একই শিক্ষাবর্ষের সমাজতত্ত্ব বিভাগের আরিফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আকিব জাভেদ, আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের খালেদ মাসুদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিল হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো নাঈম, একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের সাইফুল ইসলাম, আরবি বিভাগের তৌহিদ।

এঁদের মধ্যে মির্জা কবির সাদাফ ও আশরাফুল আলমকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করার অভিযোগে এক বছরের জন্য বহিষ্কার এবং বাকি সবাইকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। 

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে সিহাব আরমান নামে সিক্সটিনাইনের এক কর্মীকে মারধর করেন সিএফসি গ্রুপের কর্মীরা। এর জের ধরে শুক্রবার জুমার নামাজের পর সিএফসি গ্রুপের আরাফাতকে মারধর করেন সিক্সটিনাইন গ্রুপের কর্মীরা। পরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে অন্তত চারজন আহত হন। এরপর আবার রবিবার বিকেলে দুই গ্রুপের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ, মারামারি ও ধাওয়াধাওয়ির ঘটনা ঘটে। 

সিএফসি গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী এবং সিক্সটিনাইন গ্রুপ চট্টগ্রাম নগরীর  সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। সিএফসির নেতৃত্বে আছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক এবং সিক্সটিনাইনের নেতৃত্ব দিচ্ছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।



সাতদিনের সেরা