kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

লাকসামের পাঁচ ইউপিতে বিনা ভোটের নির্বাচন, এক ওয়ার্ডে লড়বেন দাদা-নাতি

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০২১ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



লাকসামের পাঁচ ইউপিতে বিনা ভোটের নির্বাচন, এক ওয়ার্ডে লড়বেন দাদা-নাতি

দ্বিতীয় ধাপে কুমিল্লার লাকসাম উপজেলায় আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং সদস্য পদে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত ৫ চেয়ারম্যান প্রার্থী, ৪৪ জন সাধারণ সদস্য এবং সংরক্ষিত ১৫ জন নারী সদস্য প্রার্থী। কেবলমাত্র একটি ওয়ার্ডে লড়ছেন দাদা-নাতি।

পাঁচটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে যারা নির্বাচিত হতে যাচ্ছেন তারা হলেন উপজেলার কান্দিরপাড় ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. ওমর ফারুক, গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন শামীম, উত্তরদা ইউনিয়ন পরিষদের মো. ইমাম হোসেন, আজগরা ইউনিয়ন পরিষদের মো. নজরুল ইসলাম মজুমদার এবং লাকসাম (পূর্ব ) ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলী আহাম্মদ।

গতকাল রবিবার (১৭ অক্টোবর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পাঁচটি ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, পাঁচটি ইউপির ৪৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচনে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রাজিবুল করিম এবং রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলামের কাছে প্রার্থীরা এই মনোনয়নপত্রগুলো দাখিল করেন।

এদিকে কেবলমাত্র উত্তরদা ইউনিয়নে ১নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন, ওই ওয়ার্ডের সাবেক মেম্বার মো. আবুল কাশেম এবং আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জুনায়েদ হোসেন।

অপরদিকে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী মো. আবুল কাশেম এবং মো. জুনায়েদ হোসেন সম্পর্কে দাদা নাতি বলে জানা গেছে।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাজিবুল করিম এবং উপজেলা কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম জানান, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন (রবিবার ১৭ নভেম্বর) পর্যন্ত ৫টি ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৫টি ইউপির ৪৫টি ওয়ার্ডে ৪৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্রসঙ্গত, বিএনপিসহ অন্য কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ না করায় এমন সুযোগ নিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ।



সাতদিনের সেরা