kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

চাঁদাবাজির অভিযোগে ট্রাক শ্রমিকদের সড়ক অবরোধ

হবিগঞ্জ প্রতিনিধি   

১৭ অক্টোবর, ২০২১ ১৭:৫১ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদাবাজির অভিযোগে ট্রাক শ্রমিকদের সড়ক অবরোধ

হবিগঞ্জ শহরে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে তিন ঘণ্টা সড়ক অবরোধ করেছেন ট্রাক শ্রমিকরা। রবিবার (১৭ অক্টোবর) সকালে হবিগঞ্জ শহরের প্রধান সড়কের ট্রাফিক পয়েন্টে ট্রাক দিয়ে সড়ক অবরোধ করে রাখায় জনসাধারণকে চরম ভোগান্তি পোহাতে হয়। পরে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সকালে ট্রাফিক সার্জেন্ট বদর উদ্দিন হবিগঞ্জ শহরের ট্রাকচালক সোহেল মিয়াকে আটকিয়ে ১২ হাজার টাকা জরিমানা করে মামলা দেন। এ মামলার খবর পেয়ে শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে তাৎক্ষণিক জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের অফিসের সামনে শহরের প্রধান সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে সড়ক অবরোধ করা হয়। অবরোধ চলাকালে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের ধুলিয়াখাল পর্যন্ত প্রায় চার কিলোমিটার যানবাহন চলাচল বন্ধ থাকে। 

খবর পেয়ে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল ও সদর থানার ওসি (তদন্ত) দৌস মোহাম্মদ ঘটনাস্থলে এসে ট্রাক শ্রমিক নেতৃবৃন্দকে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে ১১টার দিকে ৩ ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করা হয়। পরে রবিবার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে শ্রমিক ও মালিকদেরকে নিয়ে পুলিশ প্রশাসন বৈঠক করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

জেলা ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন সভাপতি আওলাদ হোসেন জানান, ট্রাফিক পুলিশের হয়রানীর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করি। পরে প্রশাসনের আশ্বাস পেয়ে অবরোধ প্রত্যাহার করা হয়। বিষয়টি সমাধানে মালিক ও শ্রমিকদেরকে নিয়ে বৈঠক করছে পুলিশ প্রশাসন।

হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত দৌস মোহাম্মদ জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। এ ব্যাপারে মালিক ও শ্রমিকদের নিয়ে বৈঠক হচ্ছে।



সাতদিনের সেরা