kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

গলাচিপা পৌরসভা নির্বাচন

নৌকা মার্কা পেতে প্রার্থীদের তদরিব

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০২১ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



নৌকা মার্কা পেতে প্রার্থীদের তদরিব

তৃতীয় ধাপের নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকেই জমে উছেঠে গলাচিপা পৌরসভার নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র শনিবার সকাল দশটায় উপজেলা আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য মেয়র প্রার্থীদের বাছাই প্রক্রিয়া শেষ করেন। পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে তিনজন প্রার্থীর নাম চূড়ান্ত করেন।

এ সময় গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দের সভাতিত্বে শনিবার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে গলাচিপা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর, মনোনয়ন পত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর এবং ভোট গ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর।

উপজেলা ও পৌর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, গলাচিপা পৌর এলাকার ৯টি ওয়ার্ডের পৌর ও ওয়ার্ডা কমিটির তৃণমূল সদস্যরা ভোটের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করে দলীয় প্রার্থী বাছাই করেন। এতে মোট ভোটার সংখ্যা ছিল ৭৩ জন। চারজন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জেল হোসেন মাসুদ পেয়েছেন ৩৭ ভোট, বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আহসানুল হক তুহিন পেয়েছেন ২১ ভোট, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. মামুন আজাদ পেয়েছেন ১১ ভোট ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল পেয়েছেন ২ ভোট। এর মধ্যে ২ জন অনুপস্থিত ছিলেন। তৃণমূলের মতামত শেষে আওয়ামী লীগের দলীয় তিনজন প্রার্থীর নাম বাছাই করে জেলা কমিটির সুপাশি করে কেন্দ্র কমিটির কাছে পাঠানো হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। আর এমন সংবাদ পেয়ে দলীয় মনোনয়ন পেতে সুপারিশ পাওয়া তিনজনই এখন জেলা ও কেন্দ্র কমিটির বিভিন্ন নেতাদের কাছে চলছে তদবির লবিং। কে হবেন গলাচিপা পৌর সভার নৌকার মাঝি? এ নিয়ে চলছে জল্পনা কল্পনা।

এ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহসভাপতি হাজী মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সর্দার মু. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ সাহিন এবং মো. আলমগীর হোসেন প্রমুখ।



সাতদিনের সেরা