kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

পাগলীর সন্তানের বাবা কে?

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০২১ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



পাগলীর সন্তানের বাবা কে?

দেখভালের দায়িত্বে থাকা শাপলা খাতুনের কোলে পাগলীর সন্তান।

সিরাজগঞ্জের তাড়াশে মা হয়েছেন এক মানসিক প্রতিবন্ধী (পাগলী) অজ্ঞাত নামের এক নারী। তবে তার সন্তানের বাবা হয়নি কেউ। 

ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার রানীর হাট বাজারে। বাজারে মানুষ যখন ডাকেন তখন তাকে 'পাগলী' নামেই ডেকে থাকেন। আসলে তার প্রকৃত নাম ঠিকানা কেউ জানেন না। ওই বাজার এলাকায় দিন রাত অবস্থান করেন ওই নারী।

জানা গেছে, গত ১৩ অক্টোবর গভীর রাতে প্রসব বেদনায় রানীর বাজারের একটি দোকানের সামনে চিৎকার করছিল ওই পাগলী। বিষয়টি রানীর হাট বাজার কমিটির সাধারণ সম্পাদক সোলায়মান হোসেনের নজরে আসলে বাজারের পার্শ্ববর্তী একটি মাদরাসাশিক্ষক মো. রেজাউল করিমকে সঙ্গে নিয়ে পাগলী ও তার সদ্য জন্ম নেওয়া ফুটফুটে বাচ্চাটি কে বালিমাখা অবস্থায় উদ্ধার করেন। পরে স্থানীয়রা বাজারের পাশে দিনমজুর ফারুক হোসেনর স্ত্রী শাপলা খাতুনের কাছে নবজাতকের দেখভালের জন্য রাখে।

বর্তমানে ওই পাগলীর বাচ্চাটির দেখভালের দায়িত্বে থাকা দিনমজুর ফারুক হোসেন জানান, তাদের সংসারে আর্থিক দৈন্যতা রয়েছে। সংসারে ১১ বছর বয়সের শাকিব হোসেন নামের একটি ছেলে সন্তান রয়েছে। তারা শিশুটির নাম রাখেছে অপূর্ব। শিশুটিকে নিজের সন্তানের মতো লালন পালন করবেন বলেও জানান তিনি। 

এ ব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, মানসিক প্রতিবন্ধীর ওই শিশু সন্তানটি প্রসবের খবরটি পেয়েছি। আমি খোঁজ খবর নিয়ে শিশুটির সুরক্ষার ব্যবস্থাসহ সকল ব্যবস্থা নিশ্চিত করবো। 



সাতদিনের সেরা