kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

উন্নয়ন বাধাগ্রস্ত করতেই দেশে এত ষড়যন্ত্র : পরিবেশমন্ত্রী

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৬ অক্টোবর, ২০২১ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



উন্নয়ন বাধাগ্রস্ত করতেই দেশে এত ষড়যন্ত্র : পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সরকার সারা দেশে ব্যাপক উন্নয়ন করছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আমাদের প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। কিন্তু একটি কুচক্রী মহল সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে নানা ষড়যন্ত্র করছে। তবে তারা যতই ষড়যন্ত্র করুক কোনো অবস্থাতেই সরকার উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

আজ শনিবার (১৬ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণভাগ বাজারে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সংক্ষিপ্ত এক সভায় এসব কথা বলেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে এই কাজে ব্যয় হয়েছে ৪৪ লাখ ৪১ হাজার ৪৯০ টাকা।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজায় কুমিল্লায় যে ঘটনাটি ঘটেছে তা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের একটি অংশ। এই ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের সরকার খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেবে।

এর আগে সকাল ১১টায় পরিবেশ মন্ত্রী বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের মামনতকী বাজারে উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে এই কাজে ব্যয় হয়েছে ৪৬ লাখ ৪৯ হাজার ৫৯৪ টাকা।

পৃথক এসব উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মন্ত্রীর সঙ্গে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. অজিম উদ্দিন সরদার, বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, নারীশিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম হেলাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী সামসুল হক ভূঞা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার, আদালতের এপিপি গোপাল দত্ত, দক্ষিণভাগ উত্তর ইউপির চেয়ারম্যান এনাম উদ্দিন, দক্ষিণভাগ দক্ষিণ ইউপির চেয়ারম্যান আজির উদ্দিন, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুক্তাদির সওদাগর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, একই ইউনিয়নের যুবলীগের সভাপতি গৌছ উদ্দিন ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা