kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

পাটুরিয়ায় ৪ নম্বর ফেরিঘাট বন্ধ, অপেক্ষায় শত শত যান

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

১৫ অক্টোবর, ২০২১ ১৭:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



পাটুরিয়ায় ৪ নম্বর ফেরিঘাট বন্ধ, অপেক্ষায় শত শত যান

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া প্রান্তে পন্টুন সমস্যার কারণে চার নম্বর ঘাটটি বন্ধ রয়েছে। এ ছাড়া ঘাটের কাছে নদীতে নব্যতা সংঙ্কটের কারণে ড্রেজিং করে বালু অপসারণ করা হচ্ছে। এ কারণে পাঁচ নম্বর ও তিন নম্বর ঘাটের একটি করে পকেটে ফেরি ভেড়ানো সম্ভব হচ্ছে না। এতে শুধু মাত্র তিন ও পাঁচ নম্বর ঘাটের দুইটি পকেট সচল রয়েছে। ফলে ফেরিতে যানবাহন পারাপারে মারাত্বক ভাবে ব্যাহত হচ্ছে।

অপর দিকে  স্রোতের কারণে সম্ভব্য পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরি দুর্ঘটনা এড়াতে শিমুলীয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ওই রুটের যানবাহনের বাড়তি চাপে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে শুক্রবার সকাল থেকেই শত শত যানবাহন পারের অপেক্ষায় আছে।

ঘাট কর্তৃপক্ষ জানান, পাটুরিয়া চার নম্বর ফেরি ঘাটের পন্টুনের শীটগুলো ভেঙে যাওয়ার কারণে তা মেরামতের কাজ চলছে। এ কারণে ঘাটটি বন্ধ রাখা হয়েছে। এদিকে গত কয়েক সাপ্তাহ যাবৎ ঘাটের কাছে নদীতে নব্যতা সংঙ্কট দেখা দিয়েছে। নাবত্য সংঙ্কট নিরসণের জন্য তিনটি ড্রেজার দিয়ে বালু অপসারণ করা হচ্ছে। এ জন্য বাধ্য হয়ে তিন ও পাঁচ নম্বর ঘাটের একটি করে পকেট বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ নৌ-অভ্যন্তরিণ সংস্থা (বিআইডব্লিউটিসির) আরিচা কার্যলয়েরর ডিজিএম মো. জিল্লুর রহমান কালের কণ্ঠকে বলেন, পাটুরিয়া ফেরি ঘাটের কাছে গত কয়েক দিন ধরে নাব্যতা সংঙ্কট দেখা দিয়েছে। বালু অপসারণ করা হচ্ছে। চার নম্বর ঘাটের পন্টুনের শীট ভেঙে যাওয়ায় ঘাটটি বন্ধ রয়েছে। 



সাতদিনের সেরা