kalerkantho

শনিবার । ১৯ অগ্রহায়ণ ১৪২৮। ৪ ডিসেম্বর ২০২১। ২৮ রবিউস সানি ১৪৪৩

দুই কর্মীকে কুপিয়ে হাসপাতালে পাঠাল চবি ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ অক্টোবর, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



দুই কর্মীকে কুপিয়ে হাসপাতালে পাঠাল চবি ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। 

শুক্রবার জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে ছাত্রলীগের দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে গুরুতর আহত দুইজন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।

বিবাদমান পক্ষ দুটি হলো, চবি শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি)। এর মধ্যে সিএফসি গ্রুপ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসি’র কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েকদফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ঘটনার রেশ ধরে শুক্রবার জুম্মার পর সিক্সটি নাইনের আরো দুই কর্মীকে কুপিয়ে আহত করে সিএফসি। এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে কোপানো হয়।

এ ঘটনায় আবারো ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এ সময় সিএফসির একজনকে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা।

বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়ালবডি ও পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি। ক্যাম্পাসজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ক্যাম্পাসজুড়ে।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বৃহস্পতিবার রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।



সাতদিনের সেরা