kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

পীরগাছায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি    

১৫ অক্টোবর, ২০২১ ১২:১২ | পড়া যাবে ২ মিনিটে



পীরগাছায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন

প্রার্থী পরিবর্তন হয়ে আওয়ামী লীগের দলীয় নতুন প্রার্থী হলেন শাহীন সরদার

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিবর্তন করা হয়েছে। এ ইউনিয়নে নতুন করে শাহীন সরদার দলীয় মনোনয়ন পেয়েছেন।  

গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন।

দলীয় সূত্র জানায়, উপজেলার ৬ নম্বর তাম্বুলপুর ইউনিয়নে প্রথমে বিদ্যুৎ কুমার রায়কে দলীয় মনোনয়ন দেওয়া হয়। পরে এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিদ্যুৎ কুমার রায় দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেলেও স্থানীয় আওয়ামী লীগের কোনো পদে ছিলেন না। এছাড়া বিভিন্ন কারণে তার ওপর নাখোশ ছিলেন স্থানীয় নেতাকর্মীরা। এ নিয়ে তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। তার পরিবর্তে ফের ত্যাগী নেতাদের মধ্য থেকে দলীয় প্রার্থী ঘোষণার দাবি জানান নেতাকর্মীরা।

এ নিয়ে সোমবার (১১ অক্টোবর) কালের কণ্ঠে ‘আওয়ামী লীগ প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বৃহস্পতিবার মনোনয়ন বোর্ড তার দলীয় প্রার্থিতা বাতিল করে তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন সরদারকে মনোনয়ন দিয়েছে।

শাহীন সরদার বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে প্রথমে বিদ্যুৎ কুমার রায় মনোনয়ন পেলেও তিনি স্থানীয় আওয়ামী লীগ সংশ্লিষ্ট নন। তাই প্রার্থী পরিবর্তন করে দু'বারের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন সরদারকে মনোনয়ন দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা