kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

মির্জাপুরে পূজামণ্ডপ পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০২১ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে পূজামণ্ডপ পরিদর্শনে ব্রিটিশ হাইকমিশনার

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকশিনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, এদেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। করোনা মহামারির কারণে যদিও গত বছর এই উৎসবে ভাটা পড়েছিল, এবার তা কোথাও পরিলক্ষিত হচ্ছে না। সর্বত্রই উৎসবের আমেজ বিরাজ করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে দুর্গাপূজা খুবই সুন্দর ও দর্শনীয় একটি অনুষ্ঠান। 

দুর্গাপূজা উপলক্ষে দানবীর রণদা প্রসাদ সাহার পৌত্র কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার আমন্ত্রণে আজ মঙ্গলবার সকালে ঐতিহ্যবাহী দানবীর রণদা সাহার মির্জাপুর গ্রামের বাড়ির পূজামণ্ডপ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় এসব কথা বলেন।

আজ সকাল ১০টা ১০ মিনিটে তিনি কুমুদিনী হাসপাতালে এসে পৌঁছলে কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, কুমুদিনী হাসপাতালের এজিএম (অপরেশন) অনিমেষ ভৌমিক তাকে স্বাগত জানান।

পরে কুমুদিনী লাইব্রেরিতে চা-চক্র শেষে কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস পরিদর্শন করেন।
এরপর ব্রিটিশ হাইকমিশনার তার সফরসঙ্গীদের নিয়ে বজরা নৌকায় (বড় আকারের ডিঙ্গি) লৌহজং নদী পার হয়ে নদী তীরঘেঁষা দানবীর রণদা প্রসাদ সাহার নিজ বাড়ি মির্জাপুর গ্রামে দুর্গা পূজামণ্ডপ পরিদর্শনে যান। সেখানে তাকে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীর প্রসাদ সাহা স্বাগত জানান। পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ করেন।

কুমুদিনীর স্থাপনাগুলো তাকে মুগ্ধ করেছে। এটি বাংলাদেশের ঐতিহ্যবাহী নির্দশন। কুমুদিনী হাসপাতাল স্বাস্থ্য খাতে এ দেশের মানুষের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। 

তিনি বলেন, দানবীর রণদা প্রসাদ সাহাকে আমি আমার অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা জানাই। এই এলাকায় শিক্ষ, স্বাস্থ্য, সমাজসেবায় তার গুরম্নত্বপুর্ণ অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করি।

তিনি আরও বলেন, দুর্গাপূজার উৎসবের আমেজে কুমুদিনী প্রাঙ্গন ভরপুর হয়ে উঠেছে। এই উৎসবের আকর্ষণে সকল শ্রেণী-পেশার মানুষ পূজা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। আমি পূর্বেও এদেশে পূজা দেখেছি। 

এ বছর এই পূজা অনেক বেশি উৎসবমুখর বলে তিনি মনে করছেন। দুপুরে মধ্যাহ্নভোজ শেষে তিনি ঢাকার উদ্দেশে যাত্রা করেন।



সাতদিনের সেরা