kalerkantho

শনিবার । ৭ কার্তিক ১৪২৮। ২৩ অক্টোবর ২০২১। ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

নকল তারের কারখানায় র‍্যাবের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০২১ ০১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নকল তারের কারখানায় র‍্যাবের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে নকল তামার তারের কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব। র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর রাতে র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ডিএসসিসির বিএসটিআই প্রতিনিধি স্যানিটারি ইন্সপেক্টরের উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় নকল ও অনুমোদনহীন তামার তার ও পাইপ উৎপাদন মজুদ এবং বিক্রি করার অপরাধে বিসমিল্লাহ মেটালসকে ৪ লাখ টাকা, হান্নান ইয়ার কাস্টিংকে পঞ্চাশ হাজার টাকা, আসমা মেটালসকে পঞ্চাশ হাজার টাকা ও গ্রামীণ মেটালসকে দুই লাখ টাকা করে ৪টি প্রতিষ্ঠানকে মোট সাত লাখ টাকা জরিমানা করে।

এছাড়া আনুমানিক ৫,২৬,০০০/- (পাঁচ লক্ষ ছাব্বিশ হাজার) টাকা মূল্যের প্রায় ১,৩২২ (এক হাজার তিন বাইশ) কেজি নকল তামার তার জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছু দিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা নকল ও অনুমোদনহীন তামার তার ও পাইপ উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানা যায়।



সাতদিনের সেরা