kalerkantho

সোমবার । ২১ অগ্রহায়ণ ১৪২৮। ৬ ডিসেম্বর ২০২১। ১ জমাদিউল আউয়াল ১৪৪৩

মৌলভীবাজারে ১ ঘণ্টার ইউএনও নবম শ্রেণির ছাত্রী

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০২১ ২০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



মৌলভীবাজারে ১ ঘণ্টার ইউএনও নবম শ্রেণির ছাত্রী

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করলো হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী মোবাশ্বিরা সরকার আইরিন। আজ রবিবার (১০ অক্টোবর) ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) আয়োজনে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধনের পদে ১ ঘণ্টার জন্য দায়িত্ব পালন করে মোবাশ্বিরা সরকার আইরিন। 

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এই আয়োজন করে। এসময় উপস্থিত ছিলেন- ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মনি রায়, ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের মৌলভীবাজার জেলার শিশু গবেষক তানিয়া আক্তার, ভলান্টিয়ার সমরিতা পাল ঐশীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে। 

দায়িত্বগ্রহণ করার পর মোবাশ্বিরা সরকার আইরিন বলে, ‘আমি নিজেই একজন শিশু, কিন্তু আমি এতো বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি।’ শিশু নির্যাতন, বাল্যবিবাহ ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে আইরিন। এই দিন তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলেও জানায়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন বলেন, ‘আমরা জানি যে আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। সুতরাং তারা যখন এরকম একটা দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হওয়ার চিন্তাটা তাদের মাথায় আসে, তখন দেশের প্রতি তাদের যে কর্তব্য যেটা সে নিজে থেকে করতে চায় এবং সেই জিনিসগুলো তাদের মাথায় কাজ করে।’ তিনি আরো বলেন, ‘আইরিনের সুন্দর চিন্তা ভবিষ্যতে সফল হোক। সে যেন অনেক বড় জায়গায় যেতে পারে এবং তার যে চিন্তা ও স্বপ্ন সেটা যেন বাস্তবে রূপ দিতে পারে সেই আশাবাদ রইল।’



সাতদিনের সেরা