kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

পাখি শিকারের বিষ খেয়ে শিশুর মৃত্যু

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০২১ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



পাখি শিকারের বিষ খেয়ে শিশুর মৃত্যু

ফরিদপুরের বোয়ালমারীতে পাখি শিকারের বিষ খেয়ে তাজ শেখ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ রবিবার বিকেলে উপজেলার চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামে এ ঘটনা ঘটে। অসুস্থ্য অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। ওইদিন মাগরিব বাদ জানাযা শেষে শিশুটির লাশ স্থানীয় গোরস্থানে দাফন করা হয়েছে। 

থানা সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার পোয়াইল গ্রামের কৃষক মো. কামরুল শেখের ছেলে মো. তাজ শেখ (০৮) ভুল করে ওই দিন দুপুরে পাখি শিকারের জন্য ঘরে রাখা বিষ খেয়ে ফেলে। এতে অসুস্থ বোধ করলে সে বিষয়টি তার বাবা-মাকে জানায়। 

পরিবারের লোকজন দ্রুত তাজকে চিকিৎসার জন্য বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থার অবনতি হওয়া ফরিদপুর থেকে ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। 

এ ব্যাপারে বোয়ালমারী থানার উপপরিদর্শক মো. ছরোয়ার হোসেন জানান, বিষ খেয়ে শিশু তাজের মৃত্যুর ঘটনায় তার বাবা বাদি হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ নেওয়ার আবেদন করায় পরিবারের কাছে শিশুটির মরদেহ হস্তান্তর করা হয়েছে।



সাতদিনের সেরা