kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

মেজর সিনহা হত্যা মামলা: আরো ছয় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১০ অক্টোবর, ২০২১ ১৯:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



মেজর সিনহা হত্যা মামলা: আরো ছয় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

আলোচিত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আজ রবিবার নির্ধারিত পঞ্চম দফায় প্রথম দিনে আরো ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল সোয়া ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ চলে। এর পুর্বে ১৫ জন আসামীকে জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে আদালতে হাজির করা হয়। 

আদালতে বিচারিক কার্যক্রম শুরুতে মামলার ২০ তম সাক্ষী বেবি বেগমের অসমাপ্ত জেরার মধ্যদিয়ে শুরু হয় এবং পর্যাক্রমে আরও ৬ জনের সাক্ষ্য নেওয়া হয়। এ নিয়ে পঞ্চম দফায় ২৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ নিয়েছেন বলে জানান,কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

এর আগে ২৮-২৯ সেপ্টেম্বর এ দুইদিনে সাক্ষী ছেনুয়ারা বেগম, আলী আহমদ, হাম জালাল, ফরিদুল মোস্তফা, সালেহ আহমদ ও বেবি বেগমের সাক্ষগ্রহণ করেন আদালত। চতুর্থ দফায় এ মামলায় ২০ জন সাক্ষী তাদের জবানবন্দি দিয়েছিল। তাদেরকে ১৫ জন আসামিপক্ষের আইনজীবীরা জেরা করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। ঘটনার পাঁচ দিন পর ৫ আগস্ট কক্সবাজার আদালতে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম। 



সাতদিনের সেরা