kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

মালামালবোঝাই ট্রাকে চালকের লাশ, হেলপার নিখোঁজ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি    

১০ অক্টোবর, ২০২১ ১৩:৪৭ | পড়া যাবে ৩ মিনিটে



মালামালবোঝাই ট্রাকে চালকের লাশ, হেলপার নিখোঁজ

নিহত ট্রাকচালক মো. বেলাল হোসাইন

বগুড়ার শেরপুরে একটি আঞ্চলিক সড়কের পাশে দাঁড়ানো মালবাহী ট্রাকের কেবিন থেকে উদ্ধার হওয়া অর্ধগলিত লাশের পরিচয় মিলেছে। নিহত ব্যক্তির নাম মো. বেলাল হোসাইন (৩৮)। বাড়ি নরসিংদী জেলার খিলপাড়া গ্রামে। বাবার নাম গিয়াস উদ্দিন। তিনি পেশায় একজন ট্রাকচালক।

গতকাল শনিবার (৯ অক্টোবর) বিকেলে উপজেলার শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের শালফা-শুবলী নামক স্থানে দাঁড়ানো ট্রাক থেকে নিহতের অর্ধগলিত লাশটি উদ্ধার করা হয়। এরপর নিহত অজ্ঞাত ব্যক্তির পরিচয় ও ঘটনাটির রহস্য উদঘাটনে মাঠে নামেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সেইসঙ্গে লাশ উদ্ধারের মাত্র ছয় ঘণ্টার মধ্যেই নিহতের পরিচয় উদঘাটন করতে সক্ষম হন তারা। 

পুলিশের ধারণা, দুর্বৃত্তরা ট্রাক ও ট্রাকে থাকা মালামাল লুটে নিতে পথিমধ্যে চালক বেলাল হোসাইনকে ওই ট্রাকের কেবিনের মধ্যে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করে। কিন্তু ট্রাক ও মালামাল ছিনতাই না করে চালকের লাশসহ ট্রাক সড়কের পাশে ফেলে রেখে যাওয়ার রহস্য এখনও উদঘাটন করা যায়নি। তবে ঘটনার পর থেকেই ট্রাকের হেলপার পলাতক। তাকে ধরতে পারলে এই রহস্যের জট খুলবে বলেও মনে করছে পুলিশ।

বগুড়া সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার হাসান শামিম ইকবাল সাংবাদিকদের জানান, সড়কটির পাশে দাঁড়ানো মালবাহী ট্রাকের কেবিন থেকে অজ্ঞাত লাশ উদ্ধার হয়। ঘটনাটির সংবাদ পেয়েই সিআইডি বগুড়া জেলার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার ক্রাইমসিন ইউনিটকে বিষয়টি অবহিত করেন। পরে সিরাজগঞ্জের  ইনচার্জ কেএম ইনাম আহমেদ একটি বিশেষ টিমসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অজ্ঞাত লাশের পরিচয় উদঘাটন করে। এই ঘটনায় সিআইডি ছায়া তদন্ত অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

এদিকে, নিহতের পরিচয় উদঘাটনের পর জানা যায়, একটি কম্পানির মালামালবোঝাই ওই ট্রাকটি (নরসিংদী উ-১১-০০১৭) গত ৭ অক্টোবর নরসিংদী থেকে রংপুর যাওয়ার উদ্দেশে রওয়ানা হয়। এরপর থেকে ট্রাকসহ তাদের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। গতকাল শনিবার বিকেলে শেরপুর-ধুনট সড়কের শালফা-শুবলি নামক স্থানে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাক থেকে দুর্গন্ধ বের হতে থাকে। পরে স্থানীয় এগিয়ে গিয়ে ট্রাকের কেবিনের মধ্যে একটি লাশ দেখতে পান। এরপর থানায় খবর দেওয়া হলে অর্ধগলিত অবস্থায় পুলিশ লাশটি উদ্ধার করেন। সেইসঙ্গে ময়নাতদন্তের জন্য বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠিয়ে দেন।

এ প্রসঙ্গে বক্তব্য জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, নিহতের মাথা ও দুই চোয়ালে ধারাল অস্ত্রের জখমের চিহ্ন রয়েছে। সম্ভবত মালামালবোঝাই ট্রাকটি ছিনতাই করার জন্যই তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে নিখোঁজ ট্রাকের হেলপারকে পাওয়া গেলে ঘটনার রহস্যের জট খুলবে। পাশাপাশি নিহতের ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলেও ট্রাকচালক বেলাল হোসাইনকে কীভাবে হত্যা করা হয়েছে সেটি নিশ্চিত করে বলা সম্ভব হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।



সাতদিনের সেরা