kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত

নড়াইল প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০২১ ১২:৩০ | পড়া যাবে ১ মিনিটে



নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ রবিবার (১০ অক্টোবর) সকালে নড়াইল সদরের মাছিমদিয়ায় শিল্পীর কবরে পুস্পস্তবক অর্পন করেন এস এম সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। পুলিশ প্রশাসন, শিল্পকলা একাডেমী, নড়াইল প্রেসক্লাব, লালবাউল সম্প্রদায়সহ বিভিন্ন প্রতিষ্ঠান শিল্পীর কবরে পুস্পস্তবক অর্পন করে। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক ফখরুল হাসান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মলয় কুন্ডু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ। এর আগে কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সুলতানের মৃত্যুবার্ষিকীতে শিল্পীর পালিতকন্যা নিহারবালাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিমাসে ৫ হাজার টাকা প্রদানের ঘোষণা দেয়া হয়। 

১৯৯৪ সালের ১০ অক্টোবর চিরকুমার, অসাম্প্রদায়িক এই শিল্পী যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে দেহত্যাগ করেন। প্রিয় জন্মভূমি নড়াইলের মাছিমদিয়ায় তাকে শায়িত করা হয়। ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় পিতা মেছের আলী ও মা মাজু বিবির সংসারে জন্মগ্রহণ করেন বরেণ্য এই চিত্রশিল্পী।



সাতদিনের সেরা