kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

শতভাগ ভালো মানুষ পাওয়া দুষ্কর : এলজিআরডি মন্ত্রী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০২১ ০৮:১৮ | পড়া যাবে ৩ মিনিটে



শতভাগ ভালো মানুষ পাওয়া দুষ্কর : এলজিআরডি মন্ত্রী

আওয়ামী লীগে এমন ভালো মানুষের দরকার নেই, যারা সংগঠনের দুর্দিনে কাছে থাকে না। ব্যবসায়িক কাজের অজুহাত দেখিয়ে কখনো কক্সবাজার কখনো অন্যত্র নানা কাজে ব্যস্ততা দেখিয়ে দূরে সরে থাকেন। আবার বিএনপি-জামায়াতের সাথে আঁতাত করে ভালো মানুষ সেজে চলেন। নির্বাচন আসলে মনোনয়ন পেতে নানা রকম কৌশল অবলম্বন করবেন। আবার দলের অভ্যন্তরে প্যাঁচ লাগিয়ে নেতা-কর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করেন। এ রকম ভালো মানুষদের কাছ থেকে সবাইকে সতর্ক থাকতে হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি শনিবার (৯ অক্টোবর) এ কথাগুলো বলেছেন।

শনিবার বিকেলে মন্ত্রীর মনোহরগঞ্জের পোমগাঁও এবং লাকসামস্থ বাসভবন প্রাঙ্গণে পৃথক দুটি অনুষ্ঠানে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন সংক্রান্ত বিষয়ে তিনি এমন মন্তব্য করেন। তিনি বলেন, রাষ্ট্রের অঙ্গীকার অনুযায়ী জনপ্রতিনিধিদের সর্বাত্মকভাবে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে।

তিনি আরো বলেন, আগামী স্থানীয় সরকার প্রতিষ্ঠাণের নির্বাচনে যোগ্যতা, স্বচ্ছতা ও ন্যায়পরায়ণতা বিবেচনা করে মনোনয়ন দেওয়া হবে। তিনি সর্বত্র সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে জনপ্রতিনিধি ও দলীয় নেতা কর্মীদের সঠিকভাবে কাজ করার নির্দেশনা দেন।

মন্ত্রী কঠোরভাবে বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমার কোনো আত্মীয়-স্বজনকে দলীয় মনোনয়ন দেওয়া হবে না। এ ছাড়া, যারা শালিস-বৈঠকের নামে টাকা খেয়ে নিরীহ মানুষের ওপর অত্যাচার নির্যাতন করে তাদের ইউনিয়ন পরিষদ সদস্য পদে মনোনয়ন দেওয়া যাবে না।

তিনি বলেন, মানুষ তো আর ফেরেশতা নয়। ভুলভ্রান্তি থাকতে পারে। শতভাগ ভালো মানুষ পাওয়া অত্যন্ত দুস্কর। তবে তুলনামূলকভাবে ভালো এবং সাংগঠনিক দক্ষতা সম্পন্ন ও দলের সু-সময়, দুঃসময় সব সময় জীবনবাজী রেখে কাজ করেন। এমন নেতা-কর্মীকেই মনোনয়ন দেওয়া হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব মো. মশিউর রহমান, কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, লাকসাম উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনূস ভূঁইয়া, লাকসাম পৌরসভা মেয়র মো. আবুল খায়ের, পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা উন্নয়ন সমন্বয়ক কামাল হোসেন লাকসামের গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন শামীম প্রমূখ।

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম একইদিন সকালে কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।



সাতদিনের সেরা