kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

গাইবান্ধায় নারী উদ্যোক্তা হাট

গাইবান্ধা প্রতিনিধি   

৮ অক্টোবর, ২০২১ ১৭:১০ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় নারী উদ্যোক্তা হাট

গাইবান্ধা বিসিক শিল্পনগরী কার্যালয় চত্বরে শুক্রবার দিনব্যাপী বর্ণাঢ্য নারী উদ্যোক্তা হাট বসে। এটি উদ্বোধন করেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন। জেলার সাতটি উপজেলার ৬০ জন নারী উদ্যোক্তা এতে অংশ নেন। তাদের উৎপাদিত পণ্য হাটে স্থাপিত ২৫টি স্টলে প্রদর্শন করা হয়। সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে হাট চলে। গাইবান্ধা বিসিক এবং উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম এই আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম গাইবান্ধা জেলা প্রতিনিধি শারমিন জাহান। অনুষ্ঠানে গাইবান্ধা জেলা প্রশাসক ও বিসিকের সহকারী মহাব্যবস্থাপক রবীন চন্দ্র রায় বক্তব্য দেন।

গাইবান্ধা বিসিকের সহকারী মহাব্যবস্থাপক বলেন, উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও তাদের উৎসাহিত করতে এই ভিন্নধর্মী হাটের আয়োজন।

উদ্যোক্তা শিমু বলেন, তার ব্লক ও বাটিকের কাজে ভালো সাড়া মিলছে। তিনি ৪৫ জন দরিদ্র নারীর কর্ম সংস্থানের ব্যবস্থা করেছেন।  তার এখন স্বাবলম্বী। তার কাজ দেখাতেই জন্য তিনি মেলায় এসেছেন।

উদ্যোক্তা আনজুমান বেগম বলেন, তিনি কেক, পিজ্জা, কাবাব, চিকেন রোল তৈরি করে সরাসরি ও অনলাইনের মাধ্যমে বিক্রি করেন। এই কাজ করে তার বাড়তি আয় হচ্ছে।

মেলায় অংশ নেওয়া নারী উদ্যোক্তা রুমা হক্কানী বলেন, সংসার, সন্তান পালনের পাশাপাশি তিনি অনলাইনে অর্ডার নিয়ে ঠিকানা অনুযায়ী খাবার সরবরাহ করেন। এই ব্যবসা থেকে তার যে আয় হচ্ছে, তা সংসারের কাজে লাগছে।

জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন, নারী উদ্যোক্তারা চাইলে তাদের ঋন সহায়তা দেওয়া হবে।

হাটে স্থানীয়ভাবে তৈরি পোশাক, অলংকার, বাঁশের তৈজসপত্র, ব্যতিক্রমী আচার, শোপিস সবার দৃষ্টি আকর্ষণ করে। 



সাতদিনের সেরা