kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচন : ১৩ পদে ৪৪ প্রতিদ্বন্দ্বী!

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০২১ ১৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচন : ১৩ পদে ৪৪ প্রতিদ্বন্দ্বী!

মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএস) আগামী ১৭ অক্টোবরের দ্বিবার্ষিক নির্বাচনকে সামনে রেখে ১৩টি পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদে নাসির চৌধুরী, নাসির মৃধা ও শওকত আলী এবং সাধারণ সম্পাদক পদে এস এম ফিরোজ, মতিউর রহমান সাকিব ও কাজী খুরশিদ আলম পল্টু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ মনোনয়নপত্র বিক্রি করে নির্বাচন পরিচালনা কমিটি। 

নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব ও মোংলা বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মুন্সি মাকরুজ্জামান জানান, উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সকাল থেকে নির্দিষ্ট সময় পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, এখানে রাজনৈতিক প্রভাব বিস্তারের সুযোগ না থাকলেও রয়েছে আঞ্চলিকতা। এটিকেই পুঁজি করে বিভিন্ন সময়ে সিবিএর নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়ে আসছে।

বন্দরের বিভিন্ন দপ্তরে কর্মরত বৃহত্তর চট্টগ্রাম, বরিশাল, ঢাকা ও খুলনা বিভাগের কর্মচারীরা তিনটি প্যানেল দিয়ে নির্বাচন করছেন। তিনটি প্যানেলের নাসির চৌধুরী-এস এম ফিরোজ, শওকত আলী-মতিউর রহমান সাকিব ও নাসির মৃধা-কাজী খুরশিদ আলম পল্টু পরিষদ নির্বাচনে সভাপতি, কার্যকরী সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, অতিরিক্ত সম্পাদক, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, প্রচার সম্পাদক, কোষাধ্যক্ষ, সমাজকল্যাণ সম্পাদক ও নির্বাহী সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা হবে। এই ১৩টি পদেরে অনুকূলে মনোয়ন কিনেছেন ৪৪ জন প্রার্থী। 

আগামী ১৭ অক্টোবর মোংলা বন্দর স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিতব্য এই নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন, বন্দর কর্তৃপক্ষের বোর্ড ও জনসংযোগ বিভাগের উপসচিব মুন্সী কামরুজ্জামান এবং সদস্য হিসেবে বন্দর কর্তৃপক্ষের উপ-পরিকল্পনা প্রধান শেখ মাসুদউল্লাহ। এ ছাড়া এই নির্বাচন কঠোরভাবে পর্যবেক্ষণে রাখবেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা।



সাতদিনের সেরা