kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

১৩ তম পুষ্টি ইলিশ উৎসব ২০২১ : উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি

অনলাইন ডেস্ক   

৫ অক্টোবর, ২০২১ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



১৩ তম পুষ্টি ইলিশ উৎসব ২০২১ : উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে গতকাল রবিবার ৬ দিনব্যাপী পুষ্টি ১৩তম ইলিশ উৎসব ২০২১ এর শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি।  

প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি বলেন, সারাবিশ্বে ইলিশের বাড়ি হিসেবে সবাই চাঁদপুর জেলাকেই চিনেন। সেদিন আর বেশি দূরে নয়, যেদিন সারা বিশ্বের সকল বাঙালিরা একসঙ্গে এই ইলিশ উৎসবে জড়িত হবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গঠনের পর ইলিশ গবেষক দিয়ে ইলিশ মাছের ডিম ছাড়ার ও প্রজননের সময়কাল গবেষণা করে তিনি মা ইলিশ সংরক্ষণ ও জাটকা নিধন রোধে প্রয়োজনীয় সকল কর্মসূচী বাস্তবায়ন করে চলেছেন বলেও জানান দীপুমনি। 

মা ইলিশ রক্ষা আন্দোলনে সকলকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে একসঙ্গে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন। সবশেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি ইলিশ উৎসবের সফলতা ও দীর্ঘায়ু কামনা করে আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে টি কে গ্রুপ-এর পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক বলেন, উৎসবমুখর এই আয়োজনে অংশগ্রহণ করা আপনাদের সবাইকে আমি টি. কে. গ্রুপ এবং পুষ্টি পরিবারের-এর পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা। বাঙালির প্রাণের এই উৎসবের সঙ্গে থাকতে পেরে পুষ্টি এবং টি. কে. গ্রুপ ভীষণ গর্বিত। জাতীয় মাছ হিসেবে স্বাদে গন্ধে অনন্য এই ইলিশ আমাদের সবারই ভীষণ পছন্দ। তাই আমাদেরও উচিত মাছের রাজা এই ইলিশকে ভালোভাবে সংরক্ষণ করা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা ও ইলিশ উৎসবের আহ্বায়ক দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশীদ, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ পিপিএম (বার), চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ ও অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিনসহ আরো অনেকে। মা ইলিশ ও জাটকা মাছ রক্ষার আন্দলোন হিসেবে এই আয়োজন চলবে আগামী ০৬ অক্টোবর পযর্ন্ত। 



সাতদিনের সেরা