kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক প্রচারণা

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৪ অক্টোবর, ২০২১ ২২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক প্রচারণা

চট্টগ্রামের সীতাকুণ্ডে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উদ্যোগে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। আজ সোমবার (৪ অক্টোবর) দুপুরে উপজেলার বাড়বকুণ্ড রেলওয়ে স্টেশনে এ প্রচারণা চালানো হয়।

প্রচারণাকালে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, সিগনালের তার কাটা থেকে বিরত থাকা এবং লেবেল ক্রসিং পারাপারে সতর্কভাবে চলাফেরায় জনসাধারণকে অনুরোধ জানানোর পাশাপাশি লিফলেট বিতরণ করা হয়। 

প্রচারণাকালে উপস্থিত ছিলেন, রেলওয়ে চট্টগ্রাম জেলার সার্কেল এএসপি মো. ইব্রাহিম, চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন, রেলওয়ে সীতাকুণ্ড ফাঁড়ির উপপরিদর্শক তফাজ্জল হোসেন, সিসিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জীব কুমার রেড্ডি, বাড়বকুণ্ড উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিজয় দেব, ইউপি সদস্য জহিরুল ইসলাম জহির, ইসমাইল হোসেন, ইকরাম হোসেন ও মহিউদ্দিন মিয়াজী প্রমুখ। 

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত মোট ৯ মাসে রেলওয়ের বিভিন্ন রুটে ১১০টি চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। পাথর নিক্ষেপের এসব ঘটনায় আহত হয়েছেন ২৯ জন যাত্রী। ট্রেনের জানালার গ্লাস ভেঙেছে ১০৩টি। চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সোমবার বাড়বকুণ্ড স্টেশনে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারণা চালানোর পাশাপাশি প্রচারপত্র বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত শিক্ষার্থী, শিশু-কিশোর ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং স্থানীয় জনসাধারণকে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, সিগনালের তার কাটা ও অসতর্কভাবে রেলপথ পারাপার থেকে বিরত থাকতে সুপরামর্শ প্রদান করা হয়।



সাতদিনের সেরা