kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

পরীক্ষামূলকভাবে শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলছে ২ ফেরি

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

৪ অক্টোবর, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষামূলকভাবে শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলছে ২ ফেরি

দেড় মাসেরও অধিক সময় পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ২টি কেটাইপ ফেরি পরীক্ষামূলকভাবে চলছে। উভয় প্রান্ত থেকে পদ্মা সেতু অতিক্রমকালে কোনো ধরনের সমস্যার সৃষ্টি হয়নি। ফেরি ২টিতে বিআইডাব্লিউটিসি, বিআইডাব্লিউটিএ, সেনাবাহিনী, সেতু কর্তৃপক্ষের উপস্থিত থেকে পর্যবেক্ষণ করছেন। এ ছাড়া পদ্মা সেতু অতিক্রমকালে সেনাবাহিনীর নৌযান লক্ষ্য করা গেছে।

সূত্রে জানা যায়, তীব্র স্রোতে পদ্মা সেতুর পিলারে একাধিক ফেরির ধাক্কার ঘটনায় দুর্ঘটনায় গত ১৮ আগস্ট থেকে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি সার্ভিস বন্ধ রয়েছে। সোমবার বেলা ১১টার দিক শিমুলিয়া ঘাট থেকে ৩৮টি যানবাহন নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দ্যেশে ছেড়ে আসে কেটাইপ ফেরি কুঞ্জলতা ১৪ ও ১৫ নং পিলারের মধ্য দিয়ে অনায়াসেই অতিক্রম করে।

ফেরি কুঞ্জলতার মাস্টার ইনচার্জ মো. সাইফুল ইসলাম বলেন, নির্বিঘ্নে পদ্মা সেতু পার হয়ে এসেছি। ফেরিতে বিভিন্ন কর্তৃপক্ষ ছাড়াও পাইলট ছিল। স্রোতের গতিবেগ এখন সহনীয় পর্যায়ে রয়েছে।

বাংলাবাজার পুলিশ বুথের টার্মিনাল ইন্সপেক্টর মো. জামাল উদ্দিন বলেন, ওপার থেকে একটি ফেরি এসে ছেড়ে গেছে। আমাদের ঘাট থেকেও আরো একটি ফেরি ছেড়ে গেছে। কোনো ধরনের সমস্যা ছাড়াই ফেরিগুলো পদ্মা সেতু পার হয়েছে। 



সাতদিনের সেরা